সিবিআই প্রধানের পদ থেকে সরিয়ে দমকল বিভাগের ডিরেক্টর জেনারেলের পদে বসানো মানতে পারেননি অলোক ভার্মা। সেই পদে যোগ দিতে অস্বীকার করে ইস্তফা দিলেন অলোক ভার্মা।
মঙ্গলবার সুপ্রিম কোর্টের নির্দেশ মতো সিবিআই প্রধানের পদ ফিরে পান অলোক ভার্মা। তবে শীর্ষ আদালত নির্দেশ দিয়েছিল কোনও নীতিগত সিদ্ধান্ত নিতে পারবেন না তিনি। এরপর, বুধবার সকালে নিজের অফিসে যান অলোক ভার্মা।
কিন্ত, বৃহস্পতিবার সন্ধ্যায় নাটকীয়ভাবে অলোক ভার্মাকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার শীর্ষ পদ থেকে সরিয়ে দেয় প্রধানমন্ত্রীর নেতৃত্বাধীন উচ্চ পর্যায়ের কমিটি। তাঁকে দমকল বিভাগের ডিরেক্টর জেনারেল পদে বসানো হয়। কেন্দ্রের যুক্তি, সিবিআই-এর নিরপেক্ষতা এবং স্বচ্ছতার প্রশ্নে অলোককে অপসারণ করা হয়েছে। কারণ, তাঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ রয়েছে। কিন্তু দমকল বিভাগের প্রধান পদে বসতে অস্বীকার করে শুক্রবার পদত্যাগ ঘোষণা করলেন অলোক ভার্মা। উল্লেখ্য আগামী ৩১ শে জানুয়ারি তাঁর অবসর নেওয়ার কথা ছিল।

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা শুরু করেছি সাবস্ক্রিপশন অফার। নিয়মিত আমাদের সমস্ত খবর এসএমএস এবং ই-মেইল এর মাধ্যমে পাওয়ার জন্য দয়া করে সাবস্ক্রাইব করুন। আমরা যে ধরণের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Subscribe