সিবিআইয়ের তৎকালীন স্পেশাল ডিরেক্টর রাকেশ আস্থানা তাঁকে শাসিয়েছিলেন, জেলে তাঁর জীবন দুর্বিষহ করে দেবেন। আর সত্যিই এখন তাই হচ্ছে, আদালতে জানালেন অগাস্টা ওয়েস্টল্যান্ড ভিভিআইপি চপার দুর্নীতি মামলায় অভিযুক্ত ‘মিডলম্যান’ ক্রিশ্চিয়ান মাইকেল।
মঙ্গলবার দিল্লির পাতিয়ালা হাউস কোর্টে শুনানি চলাকালীন ক্রিশ্চিয়ান মাইকেল বলেন, দুবাইতে একবার রাকেশ আস্থানা তাঁকে হুমকি দিয়ে বলেছিলেন, ভারতের জেলে তাঁর জীবন দুর্বিষহ করে দেবেন। এজলাসে দাঁড়িয়ে, সিবিআইয়ের প্রাক্তন অফিসারের কথাই সত্যি হয়েছে বলে মন্তব্য করেন ব্রিটিশ ‘মিডলম্যান’ ক্রিশ্চিয়ান মাইকেল। তিনি বলেন, তিহার জেলে এখন তাঁর সঙ্গী কুখ্যাত গ্যাংস্টার ছোটা রাজন। তাঁকে ১৬-১৭ জন বিচ্ছিন্নতাবাদী নেতার সঙ্গে এক সেলে রাখা হয়েছে বলে আদালতে অভিযোগ করেন ক্রিশ্চিয়ান মাইকেল। বিচারপতি অরবিন্দ কুমারের এজলাসে ক্রিশ্চিয়ান মাইকেল আরও বলেন, কোন অপরাধে তাঁকে এতজন কুখ্যাত অপরাধীদের সঙ্গে রাখা হয়েছে, তা তিনি বুঝতে পারছেন না!
যদিও জেল কর্তৃপক্ষ এই অভিযোগ অস্বীকার করে জানায়, জঙ্গি সন্দেহে বন্দিদের সঙ্গে রাখা হয়নি ক্রিশ্চিয়ান মাইকেলকে।
জেলের মধ্যে তাঁর উপর মানসিক নিগ্রহ চলছে বলেও অভিযোগ করেছেন অগাস্ট ওয়েস্টল্যান্ড চপার দুর্নীতি মামলায় অভিযুক্ত। তাঁর অভিযোগের ভিত্তিতে তিহার জেল কর্তৃপক্ষকে আগামী বৃহস্পতিবারের মধ্যে সিসিটিভি ফুটেজ এবং রিপোর্ট জমা দিতে নির্দেশ দিয়েছে আদালত।
অগাস্টা ওয়েস্টল্যান্ড ভিভিআইপি চপার দুর্নীতি মামলায় অভিযুক্ত ‘মিডলম্যান’ ক্রিশ্চিয়ান মাইকেলকে গত ২২ শে ডিসেম্বর দুবাই থেকে প্রত্যর্পণের পর তাঁকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) গ্রেফতার করে। তারপর থেকে দিল্লির তিহার জেলেই রয়েছেন তিনি।

You may also like