ভারতবর্ষে মোদী সরকার রাজ্যগুলিতে সমান্তরাল সরকার চালাচ্ছে বলে নদিয়া থেকে কেন্দ্রকে তীব্র আক্রমণ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী চড়া সুরে কেন্দ্রীয় সরকারকে নিশানা করে বলেন, পাঠান কত সিবিআই আছে, কত ইডি আছে। ভয় দেখিয়ে আমার মুখ বন্ধ করা যাবে না।
এদিন একের পর এক ইস্যুতে মোদী সরকারকে আক্রমণ করে কার্যত লোকসভা ভোটের ঘন্টা বাজিয়ে দিলেন মুখ্যমন্ত্রী। কেন্দ্র বিভিন্ন প্রকল্প নিজের নামে চালিয়ে বিজ্ঞাপন করছে, মানুষকে চিঠি দিয়ে জানাচ্ছে। অথচ ওই প্রকল্পগুলির অধিকাংশ টাকা রাজ্য দেয়। বলেন,আয়ুস্মান প্রকল্প উইথড্র করে নেবে রাজ্য সরকার। কারণ, এই প্রকল্পের একটা বড় অংশ রাজ্য দেয়, কিন্তু প্রচার করছে কেন্দ্রীয় সরকার। তাই ওই প্রকল্পে রাজ্য আর টাকা দেবে না।
এরপর সিবিআই, ইডি’র প্রসঙ্গ তুলে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, এই সরকার চেঙ্গিস খাঁ, হিটলার, মুসোলিনীর থেকেও ভয়ঙ্কর। দেশের সার্বভৌমত্ব নষ্ট করা হচ্ছে। অন্যান্য রাজ্য সরকারকে সতর্ক করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, কেন্দ্র রাজ্যগুলির ওপর হস্তক্ষেপ করছে। উচ্চবিত্তদের সংরক্ষণের প্রসঙ্গ তুলে বলেন, নির্বাচনের আগে লুঠ, ধোঁকাবাজি চলছে দেশে। কিন্তু সিবিআই দিয়ে আমাকে ভয় দেখানো যাবে না।
এদিন কৃষ্ণনগরে কন্যাশ্রী বিশ্ববিদ্যালয়ের শিলান্যাস করেন মুখ্যমন্ত্রী। সেই অনুষ্ঠানে লোকসভার কথা মনে করিয়ে মমতা বলেন, নির্বাচনের আগে ফাঁদে পা দেবেন না। প্রতারিত হবে না। বিজেপিকে উদ্দেশ্য করে বলেন, এরা নির্বাচনের আগে দাঙ্গা লাগায়। মানুষকে বলেন সতর্ক থাকতে।