নির্বাচনী প্রচারে মুসলিমদের নিয়ে বিতর্কিত মন্তব্য করায় বিজেপি প্রার্থী মানেকা গান্ধীকে শো-কজ নোটিস পাঠালেন সুলতানপুরের জেলাশাসক। পাশাপাশি, নির্বাচন কমিশনকেও এ ব্যাপারে রিপোর্ট দেওয়া হয়েছে বলে সূত্রের খবর।
শুক্রবার উত্তর প্রদেশের সুলতানপুর কেন্দ্রের অন্তর্গত তুরাবখানি গ্রামে এক নির্বাচনী জনসভায় মানেকা গান্ধী ঘোষণা করেন, আসন্ন নির্বাচনে মুসলিমরা যেন তাঁকেই ভোট দেন। যদি তা না হয়, প্রয়োজনের সময় তিনিও মুসলিমদের পাশে থাকবেন না বলে সাফ জানিয়ে দেন সুলতানপুর লোকসভার বিজেপি প্রার্থী। ওই সভায় মানেকা গান্ধী বলেন, তিনি নিশ্চিত যে এবার নির্বাচন জিতছেন। তবে সেই জয় যদি মুসলিমদের সমর্থন ছাড়া হয় তাহলে তাঁর খুব খারাপ লাগবে। মানেকার কথায়, ‘দিল খাট্টা হো যায়েগা’। কেন্দ্রীয় মন্ত্রী মানেকা গান্ধী আরও বলেন, ‘এরপর কাজের জন্য কোনও মুসলিম আমার কাছে এলে, মনে হবে থাক ছেড়েদি, কী আসে যায়।’ বিজেপি নেত্রীর মতে, চাকরি সওদাবাজি ছাড়া কিছু নয়!
শুক্রবার মানেকা গান্ধীর এই বিতর্কিত মন্তব্যের প্রতিবাদ জানিয়ে নির্বাচন কমিশনে অভিযোগ করে কংগ্রেস। বিজেপি প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করার দাবিও তোলা হয়।

অতিরিক্ত নির্বাচন আধিকারিক বি আর তিওয়ারি জানান, মানেকা গান্ধীকে শো-কজ নোটিস পাঠিয়েছেন সুলতানপুর জেলাশাসক। এই ব্যাপারে নজর রাখছে নির্বাচন কমিশন।
এদিকে তাঁর বক্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে বলে পাল্টা অভিযোগ করেছেন মানেকা গান্ধীও। এখন দেখার সুলতানপুরের বিজেপি প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন কমিশন আদৌ কোনও ব্যবস্থা নেয় কিনা।

You may also like