বিজেপির রথযাত্রার ওপর স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট। বৃহস্পতিবার কলকাতা হাইকোর্ট জানিয়ে দিল, আপাতত রথযাত্রা করতে পারবে না বিজেপি। ৭ ই ডিসেম্বর শুক্রবারই বিজেপির রথযাত্রা শুরু করার কথা ছিল কোচবিহার থেকে।
রথযাত্রা হলে গণ্ডগোল হতে পারে বলে আগেই জানিয়েছিল রাজ্য সরকার। সেই কারণে রথযাত্রার অনুমতিও দেওয়া হয়নি রাজ্য সরকারের পক্ষ থেকে। সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করেছিল বিজেপি। সেই আবেদন এদিন খারিজ করে দিল হাইকোর্ট। কোচবিহারে রথযাত্রার জন্য জেলা প্রশাসনের কাছে আবেদন করেছিল বিজেপি। কিন্তু কোচবিহার প্রশাসন জানিয়েছিল, সেই জেলার অনেক জায়গা অত্যন্ত স্পর্ষকাতর, তাই রথযাত্রার অনুমতি দেওয়া সম্ভব নয়। কোচবিহার প্রশাসনের এই সিদ্ধান্তের বিরোধিতায় হাইকোর্টে আবেদন করে বিজেপি।
এদিন হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ জানায়, এত অল্প সময়ের মধ্যে রথযাত্রার জন্য নিরাপত্তা দেওয়া সম্ভব নয়। কারণ, আইন-শৃঙ্খলা রাজ্যের ব্যাপার। মামলার পরবর্তী শুনানি জানুয়ারি মাসে। তার আগে রথযাত্রা করা যাবে না। সিঙ্গল বেঞ্চের এই রায়ের বিরুদ্ধে এদিন বিকেলেই হাইকোর্টের প্রধান বিচারপতির ঘরে গিয়ে আবেদন করেন বিজেপির আইনজীবীরা। সূত্রের খবর, প্রধান বিচারপতি বিজেপি নেতৃত্বকে জানিয়েছেন, শুক্রবার সকালে ডিভিশন বেঞ্চে আবেদন করতে। সব মিলে হাইকোর্টের এদিনের রায়ে শুক্রবারের রথযাত্রা অনিশ্চিত হয়ে পড়ল।

You may also like