১১ ই এপ্রিল শুরু হচ্ছে লোকসভা নির্বাচন। আর তার ঠিক একদিন পর, ১২ ই এপ্রিল মুক্তি পাচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বায়োপিক। উমঙ্গ কুমার পরিচালিত ও বিবেক ওবেরয় অভিনীত ‘পিএম নরেন্দ্র মোদী’ সিনেমাটি আগামী ১২ই এপ্রিল মুক্তি পাবে। ট্যুইট করে নিজেই সে কথা ঘোষণা করেছেন ছবির পরিচালক।
লোকসভা ভোট দরজায় কড়া নাড়ছে। সব দলই কোমর বেঁধে নেমে পড়েছে প্রচারে। ঠিক এই আবহে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর বায়োপিক বিজেপির নির্বাচনী প্রচারেও সাহায্য করবে বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।
ছবির পরিচালক জানিয়েছেন, এক সাধারণ পরিবার থেকে উঠে এসে কীভাবে দেশের প্রধানমন্ত্রী হলেন নরেন্দ্র মোদী, ছবিজুড়ে সেই সফরই দেখানো হয়েছে।
পূর্বতন কংগ্রেস সরকারকে কটাক্ষ আর মোদী সরকারের তারিফ করে দু দু’টি সিনেমা ইতিমধ্যেই মুক্তি পেয়েছে। সঞ্জয় বারুর বইয়ের ওপর ভিত্তি করে ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ এবং ২০১৬ সালে সার্জিকাল স্ট্রাইকের ঘটনার উপর ভিত্তি করে ‘উরি: দ্য সার্জিকাল স্ট্রাইক’, দুটি সিনেমাই বক্স অফিসে সাফল্য পেয়েছে। পাশাপাশি, বিজেপির সবচেয়ে পুরোনো শরিক শিবসেনার প্রতিষ্ঠাতা বালা সাহেব ঠাকরের জীবনের ওপর ভিত্তি করে ‘ঠাকরে’ ছবিটিও কয়েক মাস আগেই মুক্তি পেয়েছিল।  রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশের ব্যাখ্যা, ঠিক ভোটের মুখে মোদীকে মুখ্য চরিত্র করে সিনেমা মুক্তি দেওয়ার পিছনে রয়েছে এক গভীর রাজনৈতিক অঙ্ক। এবার সেই অঙ্ক মিলিয়ে সিনেমার সাফল্যের ডিভিডেন্ড কতটা নিজেদের ভোটবাক্সে ভরতে সক্ষম হয় বিজেপি, সেটাই দেখার।

You may also like