কয়েক দিনের মধ্যেই মুক্তি পেতে চলেছে প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহের বায়োপিক ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’, যা নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে বিতর্ক। এবার এই বিতর্কের মধ্যেই দেশের বর্তমান প্রধানমন্ত্রীর জীবনের ওপর তৈরি বায়োপিকে নরেন্দ্র মোদীর চরিত্রে বিবেক ওবেরয়ের অভিনয়ের খবর প্রকাশ্যে এল।
বছর চারেক ধরেই নরেন্দ্র মোদীর বায়োপিক নিয়ে চর্চা চলছে। প্রথমে জানা গিয়েছিল, অভিনেতা পরেশ রাওয়াল প্রধানমন্ত্রীর চরিত্রে অভিনয় করবেন। পরে কোনও কারণে তিনি এই সিনেমা থেকে সরে দাঁড়ান। এতদিনে স্পষ্ট হল, বর্তমান প্রধানমন্ত্রীর বায়োপিক ‘পি এম নরেন্দ্র মোদী’ সিনেমায় নরেন্দ্র মোদীর ভূমিকায় অভিনয় করছেন বিবেক ওবেরয়। উমঙ্গ কুমার পরিচালিত ও সন্দীপ সিংহ প্রযোজিত এই সিনেমার পোস্টার লঞ্চ হবে আগামী ৭ জানুয়ারি। জানুয়ারির মাঝামাঝি থেকে শুরু হতে চলেছে ছবি তৈরির কাজ।
গুজরাতের এক চা বিক্রেতা থেকে ওই রাজ্যের মুখ্যমন্ত্রী, পরে নানান বিতর্ক। শেষমেশ, দেশের প্রধানমন্ত্রী হওয়া নরেন্দ্র মোদীর জীবন নিয়ে সিনেমা দর্শকদের মুগ্ধ করবে বলে আশাবাদী ছবির নির্মাতারা।
বলিউডে বায়োপিক সিনেমার বাজার বরাবরই ভালো। আর তা যদি কোনও রাজনৈতিক চরিত্র হয় তা নিয়ে সিনেমাপ্রেমীদের মধ্যে আলাদা উৎসাহ দেখা যায়। সম্প্রতি নওয়াজউদ্দিন সিদ্দিকি অভিনীত বাল ঠাকরের বায়োপিক বা প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহের চরিত্রে অনুপম খের অভিনীত ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিস্টার’ মুক্তির অপেক্ষায়।
বিবেক ওবেরয় বলিউডে যাত্রা শুরু করেন রামগোপাল ভার্মা পরিচালিত ‘কোম্পানি’ সিনেমা দিয়ে। এরপর ‘সাথিয়া’, ‘যুবা’ ইত্যাদি একাধিক সিনেমা করেন তিনি। নরেন্দ্র মোদীর চরিত্রে তাঁর অভিনয় করার খবর চমকে দিয়েছে অনেককে। সোশ্যাল মিডিয়ায় ফ্যানেরা শুভেচ্ছা জানিয়েছেন বিবেক ওবেরয়কে। সূত্রের খবর, ইতিমধ্যে প্রধানমন্ত্রীর অভিব্যক্তি নিপুণভাবে পর্দায় ফুটিয়ে তুলতে জোর-কদমে প্রস্তুতি শুরু করে দিয়েছেন বিবেক।