লোকসভা ভোট অবাধ ও স্বতঃস্ফূর্ত করার জন্য বিরোধীদের উদ্দেশে ট্যুইট বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। লিখলেন আরও বেশি সংখ্যক ভোটারকে উৎসাহ দিন নির্বাচনে অংশগ্রহণ করতে।
বুধবার বেশ কয়েকটি ট্যুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রথম ট্যুইটে প্রতিপক্ষ নেতাদের ট্যাগ করেন তিনি। ট্যুইটে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, বিএসপি সুপ্রিমো মায়াবতী, সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব, আরজেডি নেতা তেজস্বী যাদব ও ডিএমকে নেতা এম কে স্ট্যালিনকে ট্যাগ করেন মোদী। তাঁদের উদ্দেশে প্রধানমন্ত্রীর বার্তা, লোকসভা নির্বাচনে যাতে আরও বেশি সংখ্যক মানুষ অংশ নিতে পারেন সে ব্যাপারে উৎসাহ দিন বিরোধীরা। পরের ট্যুইটে তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কেসিআর, ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক, কর্ণাটকের মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামী, অন্ধ্রপ্রদেশের চন্দ্রবাবু নাইডুকে ট্যাগ করে একই বার্তা দেন মোদী। এরপর বেশ কয়েকটি ট্যুইটে দেশের সেলিব্রিটি অভিনেতা থেকে প্রযোজক, খেলোয়াড় থেকে শিল্পপতি, যোগগুরু থেকে বিশিষ্ট সমাজকর্মী, সবাইকে নির্বাচনে অংশগ্রহণ করতে ও অন্যদের ভোটদানে উৎসাহিত করার আবেদন রাখেন মোদী। তাঁদের উদ্দেশে মোদী ট্যুইটে লেখেন, বছরের পর বছর নিজেদের কাজের মধ্য দিয়ে মানুষকে বিনোদন দিচ্ছেন আপনারা, জিতেছেন অনেক পুরষ্কার। প্রধানমন্ত্রীর আবেদন, আসন্ন নির্বাচনে মানুষকে অংশ নিতে তাঁরাও যেন উৎসাহ দেন। আর এই কাজের পুরষ্কার হল মজবুত গণতন্ত্র, বলে বার্তা মোদীর।
বলিউডের অভিনেতা দীপিকা পাড়ুকোন, অনুষ্কা শর্মা, রনবীর সিংহ, ভিকি কৌশল, বরুন ধওয়ান, আলিয়া ভাটের মতো তরুণ অভিনেতাদের নাম উল্লেখ করে প্রধানমন্ত্রীর বার্তা, দেশের যুব সম্প্রদায়কে তাঁরা যেন ভোটাধিকার প্রয়োগের জন্য আহ্বান জানান। পাশাপাশি, অমিতাভ বচ্চন, সচিন তেণ্ডুলকর, শাহরুখ খান, বিরাট কোহলি, রোহিত শর্মা, এ আর রহমানের মতো খ্যাতনামা ব্যক্তিত্বের কাছেও একই আবেদন রাখেন প্রধানমন্ত্রী।

You may also like