আরও বিপাকে অনিল আম্বানী। আম্বানীর রিলায়েন্স কমিউনিকেশনের আবেদন খারিজ করল ন্যাশনাল কম্পানি ল অ্যাপিলেট ট্রাইব্যুনাল (এনসিএলএটি)।
অনিল আম্বানীর রিলায়েন্স কমিউনিকেশন এনসিএলএটি-তে আবেদন করেছিল যাতে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া থেকে ২৬০ কোটি টাকা আয়কর ছাড় পাওয়া যায়। ওই টাকা সরাসরি এরিকসন প্রাইভেট লিমিটেডের সাড়ে চারশো কোটি টাকা ঋণ মেটানোর কাজে লাগানোর চিন্তাভাবনা করেছিল আর কম। কিন্তু ন্যাশনাল কম্পানি ল অ্যাপলেট ট্রাইব্যুনাল সেই প্রস্তাব ফিরিয়ে দেওয়ায় আরও বিপাকে পড়লেন শিল্পপতি।
গত ২০ শে ফেব্রুয়ারি সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছিল চার সপ্তাহের মধ্যে এরিকসনের ৪৫৩ কোটি টাকা ঋণ মিটিয়ে দিতে হবে। ঋণ না মেটালে তিন মাসের হাজতবাস হবে অনিল আম্বানীর। আগামী ১৯ শে মার্চই সুইডিশ বহুজাতিক সংস্থার টাকা মেটানোর শেষ দিন। এই পরিস্থিতিতে এনসিএলএটি-র দ্বারস্থ হয়েছিলেন অনিল আম্বানী। ৩৭ ঋণদাতাকে এসবিআই-এর মাধ্যমে ২৬০ কোটি টাকা করছাড় দেওয়ার আবেদন করেছিল আর কম। কিন্তু ঋণদাতারাও সে প্রস্তাব খারিজ করে দিয়ে জানায়, ‘পাবলিক মানি’ কোনও প্রাইভেট কোম্পানির ঋণ শোধে ব্যবহার করা যাবে না। পাশাপাশি, ন্যাশনাল কম্পানি ল অ্যাপলেট ট্রাইব্যুনাল শুক্রবার সাফ জানিয়ে দেয়, আম্বানীর কোম্পানি ও এরিকসনের ফয়সালায় কোনও তৃতীয় পক্ষকে নির্দেশ দেওয়া যাবে না।
যদিও এসবিআই কে নির্দেশ দেওয়ার জন্য সুপ্রিম কোর্টে আবেদন করার রাস্তা খোলা রয়েছে অনিল আম্বানির। কিন্তু দোল উপলক্ষ্যে ইতিমধ্যেই ছুটি পড়ে গিয়েছে সুপ্রিম কোর্টে। কোর্ট খুলবে ২৫ শে মার্চ।

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা শুরু করেছি সাবস্ক্রিপশন অফার। নিয়মিত আমাদের সমস্ত খবর এসএমএস এবং ই-মেইল এর মাধ্যমে পাওয়ার জন্য দয়া করে সাবস্ক্রাইব করুন। আমরা যে ধরণের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Subscribe

You may also like