নতুন বছরের দ্বিতীয় দিন বিন্দু এবং কনকদুর্গা নামে দুই মহিলা সাবরীমালা মন্দিরে প্রবেশ করে যে ইতিহাস তৈরি করেছিলেন, তা অব্যাহত রেখে ফের এক মহিলা মন্দিরে প্রবেশ করলেন বলে খবর। জানা গিয়েছে, শ্রীলঙ্কার ৪৭ বছরের সান্নিধনম বৃহস্পতিবার সাবরীমালা মন্দিরে প্রবেশ করেছেন এবং আরাধ্য দেবতা আয়াপ্পার দর্শন করেছেন।
কেরলের স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যায় সান্নিধনম নামে এক মহিলা তাঁর সন্তানকে নিয়ে সাবরীমালা মন্দিরের আগে পাম্পাতে পুলিশ ক্যাম্পে গিয়ে পৌঁছোন। পুলিশকে জানান, তিনি শ্রীলঙ্কা থেকে এসেছেন এবং মন্দিরে প্রবেশ করতে চান। কর্তব্যরত পুলিশ অফিসারদের নিজের পাসপোর্টও দেখান তিনি। এরপর পুলিশি নিরাপত্তায় তাঁকে মন্দিরে নিয়ে যাওয়া হয়। কেরল সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, ওই মহিলার মন্দিরে প্রবেশের সময় কেউ বাধা দেননি।
প্রসঙ্গত, বুধবার ভোররাতে দুই মহিলার সাবরীমালা মন্দিরে প্রবেশের পর থেকেই উত্তাল কেরল। বিজেপি, আরএসএস, কংগ্রেস একযোগে কেরলের পিনারাই বিজয়ন সরকারের সমালোচনায় নেমেছে। রাজ্যজুড়ে চূড়ান্ত অরাজকতার পরিবেশ। মানুষের ভাবাবেগে সিপিএম সরকার আঘাত হেনেছে বলে বনধ ডেকেছে মন্দির কর্মসমিতি, যাকে সমর্থন জানিয়েছে বিজেপি, আরএসএস। এরই মধ্যে ৫০ বছরের কম বয়সী এক মহিলা প্রবেশ করলেন সাবরীমালা মন্দিরে।

You may also like