আসন্ন লোকসভা ভোটে বিজেপির টিকিটে ভোটে লড়ার প্রস্তাব ফেরালেন বীরেন্দ্র শেহবাগ। যদিও আর এক প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীরের সঙ্গে আলোচনা জারি রয়েছে বলে বিজেপি সূত্রে খবর।
ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা ওপেনিং জুটি হিসেবে বীরেন্দ্র শেহবাগ এবং গৌতম গম্ভীরের স্মৃতি এখনও টাটকা ক্রিকেটপ্রেমীদের মনে। এই দুই প্রাক্তন ক্রিকেটারের রাজনৈতিক কেরিয়ারও একই সঙ্গে শুরু হতে পারে বলে বেশ কিছুদিন ধরে জল্পনা চলছিল। তবে বীরু সেই জল্পনায় জল ঢেলে দিয়েছেন। দিল্লি বিজেপির এক শীর্ষ নেতা জানিয়েছেন, ব্যক্তিগত সমস্যার কারণে নির্বাচনে লড়ার প্রস্তাব পত্রপাঠ ফিরিয়ে দিয়েছেন শেহবাগ। তবে আর এক প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীরের সঙ্গে এখনও বিজেপির শীর্ষ নেতৃত্বের আলোচনা চলছে বলে জানা গিয়েছে।
সূত্রের খবর, বীরেন্দ্র শেহবাগের জন্য পশ্চিম দিল্লি আসনটির কথা ভাবা হয়েছিল। বিজেপির দখলে থাকা এই কেন্দ্রের সাংসদ পরেশ বর্মা। তাঁর জায়গায় আসন্ন লোকসভা নির্বাচনে সহবাগকে প্রার্থী করতে চেয়েছিল বিজেপি। কিন্তু বিজেপির হয়ে নির্বাচনী প্রচার করতে রাজি হলেও, ব্যক্তিগত কারণ দেখিয়ে প্রার্থী হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন শেহবাগ। অন্যদিকে, গৌতম গম্ভীরকে নয়া দিল্লি লোকসভা কেন্দ্র থেকে লড়ার প্রস্তাব দেওয়া হয়েছে বলে খবর। এই কেন্দ্র থেকে আগেরবার জিতেছিলেন বিজেপির মীনাক্ষি লেখি। ইতিমধ্যেই গম্ভীর বিজেপি শীর্ষ নেতৃত্বের সঙ্গে বেশ কয়েকটি বৈঠক সেরে ফেলেছেন বলে জানিয়েছেন ওই বিজেপি নেতা। তবে গৌতম গম্ভীর নিজে এব্যাপারে কোনও প্রতিক্রিয়া দিতে চাননি।

You may also like