ধর্ম নিয়ে খেলবেন? খেলা হবে? মুখস্থ করে এসে বুলি আওড়াচ্ছেন! নাম না করে শুভেন্দুকে কটাক্ষ মমতার 

নাম না করে শুভেন্দুর উদ্দেশ্যে মমতা বলেন, তোমার বাড়ি মেদিনীপুর, আমার বাড়ি বীরভূম, তফাৎ তো এটুকুই। 

নন্দীগ্রামে তাঁর প্রথম কর্মী সম্মেলনে জনতাকে মমতার প্রশ্ন, আপনারা বললে ভোটে দাঁড়াব, না হলে ফিরে যাব। উপস্থিত জনতার তুমুল উচ্ছাসে নন্দীগ্রামে প্রার্থী হিসেবে সিলমোহর পেলেন মমতা। তারপরেই বললেন, সম্প্রতি শুভেন্দু অধিকারীর বলা মেরুকরণের প্রসঙ্গ নিয়ে ৭০, ৩০ নয় আমরাই ১০০।  রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, এভাবেই বিজেপি প্রার্থী শুভেন্দুর মেরুকরণের রাজনীতির পাল্টা জবাব দিলেন মমতা। পাশাপাশি জানালেন প্রতিদিন বাড়ি থেকে বেরোনোর আগে চন্ডীপাঠ করতে ভোলেন না। একদা সতীর্থ, বর্তমান প্রতিদ্বন্দ্বী শুভেন্দুকে মমতার চ্যালেঞ্জ, ধর্ম নিয়ে খেলবেন? খেলা হবে? মুখস্থ বুলি আওড়াচ্ছেন! 

এদিন শুভেন্দুর বহিরাগত তত্ত্বের পাল্টা জবাব দেন মমতা। বলেন, কেউ কেউ বলে বেড়াচ্ছে আমি বহিরাগত। আমি বাংলার মেয়ে বাইরের হয়ে গেলাম, আর দিল্লি রাজস্থান থেকে আসা গুন্ডারা এখানকার ! তারপরেই তাৎপর্যপূর্ণভাবে মমতা বলেন, তোমার বাড়ি মেদিনীপুর, আমার বাড়ি বীরভূম, তফাৎ তো এটুকুই। 

নন্দীগ্রামে ভোট ১ এপ্রিল। এদিন জনতার কাছে মমতার আহ্বান ওদের এপ্রিল ফুল করে দিন। ১ এপ্রিল খেলা হবে, জেতা হবে। 

[আরও পড়ুন- মমতা: ভুলতে পারি নিজের নাম, ভুলবো নাকো নন্দীগ্রাম]

বিজেপি সিপিএমের হার্মাদদের কাজে লাগাচ্ছেন বলে অভিযোগ করেন মমতা। তাঁর দাবি, ফোন করে করে হুমকি দেওয়া হচ্ছে। উপস্থিত জনতাকে সতর্ক করে মমতা ব্যানার্জি বলেন, নানাভাবে অত্যাচার করছে ওরা, ওদের ঢুকতে দেবেন না। 

নাম না করে বিজেপি প্রার্থী শুভেন্দুর দিকে খোলা চ্যালেঞ্জ, ২ মে পর জিভের জোর কোথায় থাকে দেখব।                                 

Comments
Loading...