আজ শুরু আই লিগ, প্রথম ম্যাচেই নামছে মোহনবাগান

অবশেষে প্রতীক্ষার অবসান হতে চলেছে ভারতীয় ফুটবলপ্রেমীদের। শনিবার ঢাকে কাঠি পড়তে চলেছে আই লিগের। প্রথম ম্যাচেই আইজলে, আইজল এফসির মুখোমুখি হতে চলেছে মোহনবাগান। অন্য ম্যাচে কেরালায় নেরোকার মুখোমুখি হবে গোকুলাম। আই লিগের সব ম্যাচ সরাসরি সম্প্রচার করা হবে ডি স্পোর্টস চ্যানেলে।
প্রথম ম্যাচে নামার আগে একদিকে যেমন সতর্ক মোহনবাগান কোচ কিবু ভিকুনা, তেমনই জয়ের বিষয়ে চূড়ান্ত আত্মবিশ্বাসী। মোহনবাগান কোচ শুক্রবার সাংবাদিক সম্মেলনে জানালেন, ‘মরসুমের শেষে আই লিগ চ্যাম্পিয়ন হওয়াটাই আমার লক্ষ্য। মোহনবাগান সব সময় চাম্পিয়ন হতেই মাঠে নামে। তবে আপাতত শুধু প্রথম ম্যাচ নিয়েই আমি ভাবতে চাই। প্রথম ম্যাচ ভীষণ কঠিন হতে চলেছে। আইজল বেশ ভালো দল। তারপর ওরা ঘরের মাঠে খেলতে নামবে। আমাদের কাছে কঠিন চ্যালেঞ্জ। প্রতিপক্ষকে সমীহ করেও আমি একটা কথা বলছি, আমার দল এই ম্যাচের জন্য পুরোপুরি তৈরি। আমরা তিন পয়েন্টের জন্যই মাঠে নামব।’
ডুরান্ড কাপ, কলকাতা লিগ এবং বাংলাদেশের শেখ কামাল আন্তর্জাতিক প্রতিযোগিতা। তিনটি প্রতিযোগিতায় খেলা হয়ে গেছে মোহনবাগানের। তবু ট্রফি আসেনি। তবে মোহনবাগান কোচ কিবু ভিকুনা আশাবাদী আই লিগেই ট্রফির খরা কাটবে। আশায় বুক বাঁধছেন মোহনবাগান সমর্থকরাও। শেষ এক মাসে কোন প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেনি মোহনবাগান। তবে সেই বিষয়টি কোন সমস্যা করবে না বলেই মনে করেন মোহনবাগান কোচ। বরং তাঁর চিন্তা বাড়াচ্ছে আইজল দলের ফুটবলারদের গতি এবং আইজলের কৃত্রিম ঘাসের মাঠের অসমান বাউন্স।

 

Comments
Loading...