নিজের ফেসবুক পেজে সিপিএম থেকে বহিষ্কারের জবাব দিলেন প্রাক্তন সাংসদ মইনুল হাসান।

তাঁকে সিপিএম থেকে বহিষ্কারের পর ফেসবুক পেজে নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগের জবাব দিলেন মইনুল হাসান। শুক্রবার সিপিএমের রাজ্য কমিটির মিটিংয়ে দলের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র সিপিএমের প্রাক্তন সাংসদ মইনুলকে বহিষ্কারের সিদ্ধান্ত ঘোষণা করেন। মূলত আর্থিক দুর্নীতির অভিযোগে মইনুলের বিরুদ্ধে তদন্ত কমিশন গঠন করেছিল আলিমুদ্দিন স্ট্রিট। সেই কমিশনের সুপারিশের পরিপ্রেক্ষিতে মইনুলকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।
এর পরিপ্রেক্ষিতে শনিবার সকালে মইনুল হাসান তাঁর ফেসবুক পেজে একটি পোস্ট করেন। সেখানে তিনি লিখেছেন, ‘আমি কোনওদিন কোনও শিক্ষা প্রতিষ্ঠান তৈরি করিনি, বিক্রি করার প্রশ্ন আসে না। পৈত্রিক সম্পত্তি বিক্রি করি, ভবিষ্যতেও করতে হবে। সেই সম্পত্তি বিক্রি করে কিছু কিনলে কি কেনাবেচা বলে’? এরপরেই মইনুল ফেসবুক পেজে জানান, ‘আমি সিপিএমের কেউ নই। তাদের নেতারা কী বললেন তা আমার কাছে অর্থহীন। পুরো বিষয়টি হাস্যকর’।
প্রসঙ্গত, সিপিএম জানিয়েছিল, মইনুলের বিরুদ্ধে কিছু সম্পত্তি কেনাবেচার অভিযোগ জমা পড়েছিল, যেখানে টাকার উৎস সম্পর্কে কোনও সদুত্তর প্রাক্তন এই সিপিএম সাংসদ দিতে পারেননি। শুধু তাই নয়, মুর্শিদাবাদের একটি কলেজের পরিচালন সমিতির প্রধান ছিলেন মইনুল হাসান, যেটি একটি বেসরকারি আর্থিক প্রতিষ্ঠানকে বিক্রি করে দেওয়া হয়। সম্প্রতি নিজের দল ছাড়ার কথাও জানিয়েছিলেন মইনুল। কিন্তু তার এতদিন পরে কেন দলের পক্ষ থেকে ঘোষণা করে তাঁকে বহিষ্কার করা হল, সেই প্রশ্নও উঠছে সিপিএমের অন্দরে।

Comments
Loading...