আজ থেকে আগামী ৩-৪ দিন কলকাতা সহ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ ব্যাপক ঝড়-বৃষ্টির পূর্বাভাস

বৃহস্পতিবার সন্ধ্যা থেকে আগামী কয়েকদিন রাজ্যের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুত্‍‌ সহ বৃষ্টিপাতের পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। সেই সঙ্গে কয়েকটি জায়গায় ঝড়ও বইতে পারে।
আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বৃহস্পতিবার বিকেলের পর দুই ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে ভারী বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিমি বেগে হাওয়াও বইতে পারে বলে পূর্বাভাসে বলেছে হাওয়া অফিস। এছাড়া কলকাতা সহ রাজ্যের বিভিন্ন প্রান্তেই বৃষ্টি হবে।
তবে শুধু এ দিন নয়, অন্তত ২৭ এপ্রিল পর্যন্ত রাজ্যের বিভিন্ন অংশে বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে, জানিয়েছে হাওয়া অফিস।
উত্তরপ্রদেশের ঘূর্ণাবর্ত থেকে ঝাড়খন্ড পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখা রয়েছে। এর জেরে সাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকে পড়েছে রাজ্যে। তার জেরেই ঝড় বৃষ্টির দাপট চলতে পারে ক’দিন।
আগামী কয়েকদিন ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে নদিয়া, মুর্শিদাবাদ জেলায়। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে উত্তর ও দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। শনি ও রবিবার ঝড়-বৃষ্টির প্রকোপ আরও বাড়তে পারে কিছু জেলায়।
এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস। এবং বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬২ থেকে ৯৫ শতাংশ। বাতাসে প্রচুর জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি খুব বেশি থাকবে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

 

Comments
Loading...