সারদা কাণ্ডে এবার ইডির জেরার মুখে শুভাপ্রসন্ন, টিভি চ্যানেল হস্তান্তর নিয়ে শিল্পীকে জিজ্ঞাসাবাদ

সারদা মামলায় সিবিআইয়ের পর এবার ইডির জেরা শিল্পী শুভাপ্রসন্নকে। ইডির তলবে শুক্রবার সকালে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে হাজিরা দেন শুভাপ্রসন্ন।
সূত্রের খবর, দেবকৃপা নামে কোম্পানির তত্ত্বাবধানে একটি টিভি চ্যানেল চালাতেন শুভাপ্রসন্ন। তদন্তে উঠে এসেছে, ৩ কোটি টাকায় ওই চ্যানেল কিনেছিলেন শুভাপ্রসন্ন। কিন্তু পরে লোকসানে চলা সেই চ্যানেলই প্রায় ৬ কোটি টাকায় সুদীপ্ত সেনকে বিক্রি করেন শুভাপ্রসন্ন, বলে অভিযোগ। কী কারণে লোকসানে চলা একটি চ্যানেল দ্বিগুণ টাকায় কিনতে রাজি হয়েছিলেন সুদীপ্ত সেন, ওই লেনদেনে আরও কোনও ব্যক্তি বা গোষ্ঠী জড়িত ছিল কিনা শুভাপ্রসন্নর কাছ থেকে সেই তথ্য জানতে চেয়েছেন ইডি অফিসাররা। ওই টিভি চ্যানেল কেনাবেচার সময় মধ্যস্থতাকারী হিসেবে কারা ছিলেন, শুভাপ্রসন্নর কাছে তা জানতে চাওয়া হয় বলে খবর। পাশাপাশি, একাধিকবার সারদার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে শুভাপ্রসন্নর অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার হয়েছে বলে ইডি সূত্রে খবর। কী কারণে এই লেনদেন হয়েছে তা শুভাপ্রসন্নর কাছে জানতে চান ইডি আধিকারিকরা। এ বিষয়ে তাঁর কাছে বিভিন্ন নথিও চাওয়া হয়েছে বলে খবর।
গত ৫ ই জুলাই সিবিআইয়ের ডাকে সিজিও কমপ্লেক্সে হাজির হয়েছিলেন শুভাপ্রসন্ন। সারদা কাণ্ডে সেদিন দীর্ঘ ৪ ঘন্টা তাঁকে জেরা করে সিবিআই।

Comments
Loading...