মক পোল বিতর্কে এবার কমিশনের দ্বারস্থ তৃণমূলের প্রতিনিধি দল, ব্যবস্থা গ্রহণের আর্জি

ফের নির্বাচন কমিশনের দ্বারস্থ তৃণমূল। এবার বারাকপুর ও রায়গঞ্জ লোকসভা কেন্দ্রে ইভিএম বিতর্ক নিয়ে কমিশনে অভিযোগ জানাল ঘাসফুল শিবির। শুক্রবার ‘মক পোল’-এর সময় দেখা যায় বারাকপুরের বিজেপি প্রার্থী অর্জুন সিংহের নামের পাশে বিজেপির দলীয় প্রতীকের নীচে দলের নাম লেখা। বিষয়টি নজরে আসায় তীব্র প্রতিবাদ জানায় তৃণমূল। বিক্ষোভের জেরে বন্ধ হয়ে যায় মক পোলিং। একই ঘটনার ঘটেছিল রায়গঞ্জ কেন্দ্রেও।

কীভাবে দলীয় প্রতীকের নীচে আলাদা করে বিজেপির নাম লেখা থাকে তা নিয়ে প্রশ্ন তুলেছে তৃণমূল নেতৃত্ব। এই ঘটনার প্রেক্ষিতে দিল্লিতে নির্বাচন কমিশনের দফতরেরও দ্বারস্থ হয় তৃণমূল। দলে ছিলেন তৃণমূলের সর্বভারতীয় মুখপত্র ডেরেক ও’ ব্রায়েন, বারাকপুরের তৃণমূল প্রার্থী দীনেশ ত্রিবেদী, মণীষ গুপ্ত প্রমুখ। তৃণমূলের নিজস্ব ট্যুইটার পেজেও এই বিষয়টি উল্লেখ করে পোস্ট করা হয় শনিবার।
তৃতীয় দফা ভোট পর্যন্ত নির্বাচনী আদর্শ বিধিভঙ্গের অভিযোগ থেকে শুরু করে নির্বাচনী পর্যবেক্ষকের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলে একাধিকবার কমিশনকে অভিযোগ জানিয়েছে তৃণমূল। এমনকী কমিশনের সঙ্গে সংঘাতেও জড়িয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। বারাকপুর ও রায়গঞ্জ দুই লোকসভা কেন্দ্রে মক পোলে  ইভিএম বিতর্ক নিয়ে ফের একবার কমিশনের দ্বারস্থ হল তৃণমূল।

Comments
Loading...