মুকেশ আম্বানীর মেয়ের বিয়ের খরচ প্রায় ৭০০ কোটি টাকা

এশিয়ার ধনীতম ব্যক্তি, রিলায়েন্স কর্ণধার মুকেশ আম্বানি কন্যা ঈশা আম্বানির বিয়ে বুধবার। ঈশা-আনন্দের বিয়ের খরচের বহর দেখে চোখ কপালে উঠেছে অনেকের। এই বিয়েকে বলা হচ্ছে ‘বিগ ফ্যাট ইন্ডিয়ান ওয়েডিং’। বিয়েতে খরচ হচ্ছে প্রায় ৭০০ কোটি টাকা! তাঁদের বিয়ের জাঁকজমক-খরচের বহরের সঙ্গে তুলনা টানা হচ্ছে ৩৭ বছর আগে প্রিন্স চার্লস ও প্রিন্সেস ডায়নার বিবাহ অনুষ্ঠানের।
বিয়ের কার্ড থেকে শুরু করে বিবাহ অনুষ্ঠান, একমাত্র কন্যার বিয়েতে কোনও ‘খুঁত’ রাখছেন না মুকেশ আম্বানি। বিয়ের প্রতিটি আমন্ত্রণ পত্রের মূল্য ৩ লক্ষ টাকা!

উদয়পুরে ‘প্রি-ওয়েডিং’ অনুষ্ঠানে নিমন্ত্রিত অতিথিদের মধ্যে ছিলেন মার্কিন বিদেশ সচিব হিলারি ক্লিন্টন। আমন্ত্রিত ছিলেন বিশ্বের তাবড় ব্যাঙ্কার, দেশের প্রথম সারির নেতা-মন্ত্রী থেকে বলিউড রঙিন জগতের তারকাসহ ২ হাজার জন। ছিল আন্তর্জাতিক পপ তারকা বিয়ন্সের পারফরমেন্স। মহারাণা প্রতাপ এয়ারপোর্ট থেকে উদয়পুরে আনতে অতিথিদের জন্য ব্যবস্থা করা হয়েছিল ১০০ টি এরোপ্লেনের। প্রায় ৫ হাজার মানুষকে দাওয়াত দিয়েছিল আম্বানি পরিবার।
বিয়েতে অবশ্য শুধু বুধবার আত্মীয়-বন্ধু ও কয়েকজন ‘কাছের লোককে’ নিমন্ত্রণ করা হয়েছে মুম্বইয়ে আম্বানির ২৭ তলা বাসগৃহ ‘অ্যান্টিলিয়া’তে। সেখানে অতিথি ‘মাত্র’ ৬০০ জন। উদয়পুরের মতো মুম্বই আবাসনে নিমন্ত্রিত অতিথিদের মধ্যে রয়েছে ভিআইপিদের লম্বা লিস্ট। আমন্ত্রিতদের মধ্যে রয়েছেন এ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংহ, চন্দ্রবাবু নাইডু, প্রকাশ জাভেড়কররা। তবে প্রধানমন্ত্রী নাও যেতে পারেন বলে সূত্রের খবর। নৈশ ভোজের জন্য পৃথিবীর সেরা শেফদের নিয়ে আসা হয়েছে।
মুম্বইয়ের টোনি পেডার রোডের ২৭ তলা আবাসনে কড়া নিরাপত্তা জারি রয়েছে। নিমন্ত্রিত অতিথিদের জন্য অবশ্য অদূরের পাঁচতারা হোটেল ঘর বুকিং হয়েছে। বিয়েতে খরচ হচ্ছে আনুমানিক ৭০ কোটি টাকা।
শুক্রবার রয়েছে ওপেন এয়ার রিসেপশন। বান্দ্রা-কুরালা কমপ্লেক্সে একটি বিলাস-বহুল বাগানে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেখানে এ আর রহমান ও জাকির হোসেনের পারফরমেন্স থাকবে।

Comments
Loading...