ফের গডসেকে দেশভক্ত বললেন BJP সাংসদ প্রজ্ঞা সিংহ

হিন্দু মহাসভার জয়বীর ভরদ্বাজ বলেন গান্ধী যত বড়োই নেতা হন না কেন তাঁরা গডসের সঙ্গেই থাকবেন

মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসেকে আবার দেশভক্ত বললেন বিজেপি সাংসদ প্রজ্ঞা সিংহ ঠাকুর। এর আগে একাধিকবার তিনি এই কথা বলেছেন। শেষবার সংসদে দাঁড়িয়ে গডসেকে দেশভক্ত বলেছিলেন প্রজ্ঞা সিংহ ঠাকুর। তা নিয়ে তুমুল বিতর্কের প্রেক্ষিতে ক্ষমা চাইতে বাধ্য হন বিতর্কিত বিজেপি সাংসদ। সেই সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও প্রজ্ঞা সিংহ ঠাকুরকে তিরস্কার করেছিলেন। কিন্তু মালেগাও বিস্ফোরণে অভিযুক্ত হিন্দু কট্টরপন্থী নেত্রী যে বদলাননি তা ফের একবার স্পষ্ট হয়ে গেল। 

সম্প্রতি মধ্যপ্রদেশের বর্ষীয়ান কংগ্রেস নেতা দিগ্বিজয় সিংহ একটি ট্যুইট করেন। তার নির্যাস ছিল, গডসেকে ভক্তি করা মানুষগুলোর কি একটু লজ্জাও থাকতে নেই! এই প্রেক্ষিতে বুধবার প্রজ্ঞাকে সাংবাদিকরা প্রশ্ন করেছিলেন গডসেকে কংগ্রেস দেশের প্রথম সন্ত্রাসবাদী বলে অভিহিত করে তা নিয়ে সাংসদের মত কী? তার উত্তরে বিতর্কিত বিজেপি সাংসদ বলেন, কংগ্রেস দেশভক্তদের চিরকাল গালি দিয়ে এসেছে। গেরুয়া সন্ত্রাস কথাটি কংগ্রেসেরই তৈরি। তখনই গান্ধীর হত্যাকারীকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন তিনি। 

এ মাসের শুরুতে হিন্দু মহাসভা নামে একটি সংগঠন মধ্যপ্রদেশে গডসের নামে একটি পাঠশালা (জ্ঞান শালা) খুলেছে। যা নিয়ে নিন্দায় সরব হয়েছে বিরোধীরা। এমন কী হিন্দু মহাসভার সহ সভাপতি জয়বীর ভরদ্বাজ এও বলে দেন যে গান্ধী যত বড়োই নেতা হন না কেন তাঁরা গডসের সঙ্গেই থাকবেন। 

প্রজ্ঞা সিংহের নবতম গডসে মন্তব্য নিয়ে ইতিমধ্যেই সমালোচনার ঝড় উঠেছে। মোদীর তিরস্কারের পরও যেভাবে অকুতোভয় প্রজ্ঞা গডসে বন্দনা করলেন তাতে ঘুরিয়ে মোদীকেও নিশানা করতে ছাড়ছেন না বিরোধীরা। 

Comments
Loading...