গ্রেটা থুনবার্গের বিরুদ্ধে FIR দিল্লি পুলিশের!

উদ্দেশ্যপ্রণোদিতভাবে আন্তর্জাতিক মহলে ভারতের ভাবমূর্তিকে নষ্ট করা হচ্ছে বলে কেন্দ্রের তরফে বিবৃতি

দিল্লিতে কৃষক আন্দোলন নিয়ে যে ট্যুইট যুদ্ধ চলছে এবার তা পৌঁছালো থানায়। রাজধানীর উপকণ্ঠে কৃষকদের আন্দোলনকে সমর্থন করে ট্যুইট করেছিলেন পরিবেশ কর্মী গ্রেটা থুনবার্গ। তার জেরে গ্রেটা থুনবার্গের বিরুদ্ধে এফআইআর করল দিল্লি পুলিশ।
বুধবার পপ তারকা রিহানা, পরিবেশ আন্দোলন কর্মী গ্রেটা থুনবার্গের আন্দোলনের সমর্থনে ট্যুইটের কড়া প্রতিক্রিয়া দিয়েছে বিদেশ মন্ত্রক। উদ্দেশ্যপ্রণোদিতভাবে আন্তর্জাতিক মহলে ভারতের ভাবমূর্তিকে নষ্ট করা হচ্ছে বলে কেন্দ্রের তরফে বিবৃতি দেওয়া হয়। কেন্দ্রের পাশে দাঁড়িয়ে সচিন, বিরাট, কুম্বলে, অক্ষয় কুমারের মতো তারকারাও ভারতের অভ্যন্তরীণ বিষয়ে আন্তর্জাতিক মহলের ‘নাক গলানোর’ সমালোচনা করেছেন।
অন্যদিকে বলিউডের অভিনেতা তাপসী পান্নু, স্ট্যান্ড আপ কমেডিয়ান কুনাল কামরা রিহানাদের পাশে দাঁড়িয়ে ট্যুইট করে কটাক্ষ করেছেন কেন্দ্রকে।
কৃষক আন্দোলনে উস্কানিমূলক মন্তব্যের অভিযোগে কনিষ্ঠতম পরিবেশ আন্দোলন কর্মীর বিরুদ্ধে এফআইআর করল দিল্লি পুলিশ। তাঁর বিরুদ্ধে এফআইআর হওয়ার পরেও নিজের বক্তব্যে অনড় গ্রেটা। এদিন ফের কৃষক আন্দোলনের সমর্থনে ট্যুইট করে তিনি লেখেন, ‘আমি এখনও কৃষকদের পাশে রয়েছি। তাঁদের শান্তিপূর্ণ আন্দোলনকে সমর্থন জানাই’।

সবমিলিয়ে দিল্লির কৃষক আন্দোলনের উত্তাপ ছড়িয়ে পড়ছে বিশ্বজুড়ে।

Comments
Loading...