বিজেপি জিতলেই সুন্দরবন আলাদা জেলা, হবে AIIMS, গোসাবায় ঘোষণা অমিত শাহের

বাংলায় যে জেলায় বিজেপির প্রভাব সবচেয়ে কম, সেই দক্ষিণ ২৪ পরগনায় সভা করলেন অমিত শাহ। গোসাবার সভা থেকে শাহের প্রতিশ্রুতি, বাংলায় বিজেপি ক্ষমতায় এলেই সুন্দরবনকে আলাদা জেলা হিসেবে স্বীকৃতি দেওয়া হবে। নদী, খাল, ভেরিতে ভরা জেলায় মৎস্যজীবীদের ৩ লক্ষ টাকার বিমা করে দেওয়া হবে বলেও দাবি করেন শাহ।

দক্ষিণ ২৪ পরগনার শক্ত মাটিতে পদ্মফুল ফোটাতে মরিয়া বিজেপি। আর সেই লক্ষ্যে অমিত শাহ গোসাবার কিষাণ মান্ডি মাঠে দিয়ে গেলেন একগুচ্ছ প্রতিশ্রুতি। বললেন, বাংলায় বিজেপি ক্ষমতায় আসার ১ বছরের মধ্যে সুন্দরবনকে পৃথক জেলা হিসেবে ঘোষণা করা হবে। এই প্রসঙ্গে শাহ মমতা ব্যানার্জিকে আক্রমণ করে বলেন, দিদি বারবার সুন্দরবনকে আলাদা জেলা করার কথা দিয়েছিলেন। কিন্তু আপনাদের ভোট ঝুলিতে পুরে পালিয়ে গেছেন দিদি। তারপরই অমিত শাহ বলেন, আমি কথা দিলাম সুন্দরবনকে আলাদা জেলা ঘোষণা করব।
এদিন অমিত শাহ বলেন, সঙ্কল্পপত্রে বলা আছে সুন্দরবনে একটি AIIMS হবে। এখানকার মৎস্যজীবীদের জন্য দেওয়া হবে ৩ লক্ষ টাকার জীবন বিমা।

অমিত শাহ মমতা ব্যানার্জিকে নিশানা করে বলেন, দিদি সুন্দরবনের সঙ্গে অনেক অন্যায় করেছেন। তিনি বলেন, আমরা সুন্দরবনকে দেশের সবচেয়ে উন্নত এলাকা হিসেবে গড়ে তুলব। এরপর শাহের মুখে উঠে আসে ভাইপো প্রসঙ্গ। তাঁর প্রশ্ন, আমপানের ১০ হাজার কোটি টাকা কোথায় গেল? তিনি নিজেই উত্তর দেন, ভাইপো কোম্পানি সব টাকা খেয়ে ফেলেছে। যারা চুরি করেছে এসআইটি তদন্ত করে দোষীদের সবাইকে জেলে ঢোকাবে। বলেন শাহ।

এদিন শাহের সভা শুরুর আগেই অবশ্য তাল কাটে। শাহের হেলিকপ্টার তখন গোসাবার পথে। আসতে আসতে ভরছে কিষাণ মান্ডি ময়দান। আচমকাই শাহি সভায় তারস্বরে বাজতে থাকে খেলা হবে র‍্যাপ স্লোগান। প্রাথমিক বিহ্বলতা কাটিয়ে তড়িঘড়ি গান বন্ধ হলেও অস্বস্তি লুকোতে পারেনি স্থানীয় গেরুয়া নেতৃত্ব।

Comments
Loading...