বালির বিধায়ক বৈশালী ডালমিয়াকে বহিষ্কার করল তৃণমূল, এবার কি বিজেপিতে?

বৈশালী ডালমিয়াকে দলে আমন্ত্রণ জানিয়ে রেখেছে বিজেপি

বালির বিধায়ক বৈশালী ডালমিয়াকে বহিষ্কার করল তৃণমূল। ২২ জানুয়ারি তৃণমূলের শৃঙ্খলা রক্ষা কমিটি দলবিরোধী কার্যকলাপের অভিযোগে বহিষ্কার করে বৈশালীকে। বনমন্ত্রী রাজীব ব্যানার্জির মন্ত্রিসভা থেকে ইস্তফার পরেই বহিষ্কৃত হন বালির বিধায়ক।

রাজীব ব্যানার্জির ইস্তফা প্রসঙ্গে সংবাদমাধ্যমকে প্রতিক্রিয়া দিতে গিয়ে দলেরই একাংশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন বৈশালী।  হাওড়া জেলার তৃণমূলের চেয়ারম্যান অরূপ রায়ের বিরুদ্ধে সোচ্চার হন। জেলায় ও রাজ্যে দুটো মুখ্যমন্ত্রী চান না বলে দাবি করে বৈশালী ডালমিয়ার কটাক্ষ অরূপ রায়ের আচরণ যেন মুখ্যমন্ত্রীর মত!  

বৈশালী ডালমিয়া আগেও তৃণমূলের জেলা নেতৃত্বের বিরুদ্ধে নিজের ক্ষোভের কথা জানিয়েছিলেন। কিছুদিন আগে হাওড়া জেলা সভাপতি তথা মন্ত্রী লক্ষীরতন শুক্লার ইস্তফা প্রসঙ্গে তিনি জানান দলের একাংশ উইপোকার মত দলকে কুরে কুরে খাচ্ছেন।  

সূত্রের খবর লোকসভা ভোটের কিছুদিন পরেই দলীয় মিটিং-এ বালির এক বিদায়ী কাউন্সিলার বৈশালীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করেন জেলা নেতৃত্বের কাছে। ওই মিটিংয়ের পর থেকেই অরূপ ঘনিষ্ঠ কাউন্সিলারদের সঙ্গে বৈশালীর দ্বন্দ প্রকাশ্যে চলে আসে। যদিও উল্লেখযোগ্য ভাবে দলের  জেলা নেতৃত্বের বিরুদ্ধে  তিনি সোচ্চার হলেও দলনেত্রীর প্রতি তাঁর আস্থার কথা বারবার জানিয়েছিলেন। বহিষ্কার নিয়ে তিনি যে বিশেষ বিচলিত নন, তা এদিন সংবাদ মাধ্যমেকে জানান প্রয়াত জগমোহন ডালমিয়ার কন্যা। বৈশালীর বহিষ্কারের পরই তৃণমূল-বিজেপি সংঘর্ষে উত্তপ্ত বালি।

এদিকে বৈশালী ডালমিয়াকে দলে আমন্ত্রণ জানিয়ে রেখেছে বিজেপি। তৃণমূল থেকে বহিষ্কারের পর বৈশালী কি বিজেপিতে যোগ দেবেন? প্রশ্ন এখন সেটাই।

Comments
Loading...