এবার ববি দেওলের ওয়েব সিরিজ ‘আশ্রম’-এর বিরুদ্ধে উঠল অভিযোগ, প্রকাশ ঝাকে পাঠানো হলো আইনি নোটিশ

সম্প্রতি মুক্তি পেতে চলেছে ববি দেওলের ক্রাইম ড্রামা ওয়েব সিরিজ ‘আশ্রম’ এর দ্বিতীয় সিজন। এমএক্স প্লেয়ার অরিজিনালের এই ওয়েব সিরিজটির প্রথম সিজন মুক্তি পেয়েছিল আগস্ট মাসে। নভেম্বরের ১১ তারিখ বেরোবে তারই দ্বিতীয় সিজন। তবে এই সিরিজকে কেন্দ্র করেই দানা বাঁধলো বিতর্ক। হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগ উঠলো ‘আশ্রম’ এর বিরুদ্ধে। এই অভিযোগেই আইনি নোটিশ পাঠানো হয়েছে সিরিজের নির্মাতাদের। সিরিজের ওটিটি প্ল্যাটফর্মের বিরুদ্ধেও কারনি সেনার তরফে পাঠানো হলো নোটিশ। সিরিজটির পরিচালক প্রকাশ ঝার বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন নেটজনতা।

চলতি বছরের আগস্ট মাসে প্রকাশ পায় এই সিরিজের প্রথম সিজন। প্রকাশ ঝা-র পরিচালিত ‘আশ্রম’ একটি এমএক্স প্লেয়ার অরিজিনাল ওয়েব সিরিজ। এই সিরিজে অভিনয় করছেন ববি দেওল। হিন্দু ধর্মাবলম্বী মানুষের ছোট করে দেখানো হয়েছে এই সিরিজে, এমনটিই দাবি তোলেন অনেকে। হিন্দু ভাবাবেগকে এবং হিন্দু সংস্কৃতিকে আঘাত করার চেষ্টা করেছে ‘আশ্রম’। আর সেই অভিযোগেই আইনি নোটিশ পাঠানো হলো সিরিজের নির্মাতাদের কাছে।

তবে এমন অভিযোগ নতুন কিছু নয়। এর আগেও নেটফ্লিক্সের বেশ কয়েকটি সিরিজ নিয়ে আপত্তি জানিয়েছিল কারনি সেনা। সাইফ আলী খানের ‘স্যাক্রেড গেমস’ এর বিরুদ্ধেও উঠেছিল এইরূপ অভিযোগ। সম্প্রতি অক্ষয় কুমার অভিনীত ‘লক্ষ্মী বম্ব’ সিনেমার বিরুদ্ধেও উঠেছিল এইরূপ অভিযোগ। হিন্দুদের পূজনীয় মা লক্ষীর নামের পাশে বম্ব শব্দটি বসানোর কারণেই ক্ষেপে যান জনতা। সোশ্যাল মিডিয়ায় রীতিমতো বিক্ষোভ শুরু করেন তাঁরা। অবশেষে সিনেমার নাম বদলাতে বাধ্য হন সিনেমার নির্মাতারা। ‘লক্ষ্মী বম্ব’-এর জায়গায় কেবল ‘লক্ষ্মী’ নাম দেন তাঁরা।

Comments
Loading...