আন্তর্জাতিক এমি অ্যাওয়ার্ডে উঠল জাতীয় পতাকা, সেরা ওয়েব সিরিজের পুরস্কার পেল ‘দিল্লি ক্রাইম’

সম্প্রতি আন্তর্জাতিক এমি পুরস্কারের তালিকায় নিজের জায়গা করে নিল ভারতীয় ড্রামা সিরিজ ‘দিল্লি ক্রাইম’। শেফালি শাহ এবং অর্জুন মাথুর অভিনীত নেটফ্লিক্স ওয়েব সিরিজ ‘দিল্লি ক্রাইম’ এই প্রথম কোনও ভারতীয় সিরিজ আন্তর্জাতিক পুরস্কার পেল।

নেটফ্লিক্স অনলাইন স্ট্রিমিং প্লাটফর্মে ২০১৯ সালের মার্চ মাসে ‘দিল্লি ক্রাইম’ মুক্তি পায়। রিচি মেহতা পরিচালিত এই ওয়েব সিরিজটি এর আগেও আন্তর্জাতিক প্লাটফর্মে সাড়া ফেলেছিল। এই সিরিজটি প্রথম দুটি এপিসোড প্রদর্শিত হয়েছিল ২০১৯ সানডেন ফিল্ম ফেস্টিভালে। সেই বছরই সিরিজটির ঝুলিতে আসে তিনটি আইরিল পুরস্কার। এবার আন্তর্জাতিক এমি পুরস্কার পেল এই সিরিজ। মুক্তি পাওয়ার পর থেকেই ভারতে এই ওয়েব সিরিজটি জনপ্রিয়তা বহুগুণে বৃদ্ধি পেয়েছে। ইতিমধ্যেই দ্বিতীয় সিজনের শুটিং শুরু হয়ে গেছে।

সেরা ওয়েব সিরিজের পুরস্কার ছাড়াও এমি পুরস্কারের নানা বিভাগেও নমিনি পেয়েছে এই সিরিজটি। সেরা অভিনেতা বিভাগে নাম ছিল সিরিজের মুখ্য অভিনেতা অর্জুন মাথুর। তবে সেই বিভাগের পুরস্কার যায় ‘মেড ইন হেভেন’ এর ঝুলিতে। এবছর এমি পুরস্কারে সেরা ওয়েব সিরিজের জন্য মনোনীত সিরিজগুলির ছিল জার্মান শো ‘চ্যারিটে-২’, ব্রিটিশ শো ‘ক্রিমিনাল ইউকে’ ও আর্জেনটিনার ‘দ্য ব্রোঞ্জ গার্ডেন-২’। তবে পুরষ্কার আসল ভারতের ঘরে। সোশ্যাল মিডিয়ায় সিরিজের কলা কুশলীদের শুভেছা জানান পরিচালক।

উল্লেখ্য, ২০১২ সালে দিল্লি রেপ কেসকে কেন্দ্র করেই তৈরি হয় দিল্লি ক্রাইমের পটভূমি। প্রথম সিজনে মোট ৮ টি পর্ব রয়েছে। ধর্ষণ ঘটনার পর ধর্ষকদের চিহ্নিতকরণের মধ্য দিয়েই রহস্যের জাল তৈরি করেছেন পরিচালক।

Comments
Loading...