সৌমিত্রর মৃত্যুতে শোক প্রকাশ করলেন দেব, নিজের ‘ছানা দাদুর’ শেষ ইচ্ছা পূরণ করবেন তিনি

ভারতীয় চলচ্চিত্র জগতকে শূন্যতায় ফেলে রেখে চলে গেলেন বাঙালির প্রিয় ‘উদয়ন পণ্ডিত’। ‘অপুর সংসার’ থেকে শুরু হয়েছিল পথ চলা। ৬০ বছর ধরে বাংলা চলচ্চিত্র জগতকে একের পর এক উপহার দিয়েছিলেন তিনি। এমনকি বৃদ্ধ বয়সেও বর্তমান প্রজন্মের অভিনেতাদের সঙ্গে সমানভাবে টেক্কা দিয়ে রুপোলি পর্দায় নিজের ছাপ রেখে গিয়েছিলেন তিনি।
তাঁর সম্বন্ধে যতই বলা হয় তা কম। তিনি আমাদের অপু, সৌমিত্র চট্টোপাধ্যায়। তাঁর মৃত্যুতে স্তব্ধ হয়ে গেছে গোটা বাংলা চলচ্চিত্র জগৎ। এখনো বঙ্গবাসী নিজেদের সামলে উঠতে পারেনি তাঁর মৃত্যু শোক থেকে। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী থেকে চলচ্চিত্র জগতের বহু তারকা। সৌমিত্রর মৃত্যুসংবাদ পাওয়ার পরে তাঁর স্মৃতিচারণ করলেন সাংসদ অভিনেতা দেবও।

‘সাঁঝবাতি’ ছবিতে একসাথে অভিনয় করেছিলেন দুজনে। সেই সময় দেবের আদরের ‘ছানা দাদু’ হয়ে উঠেছিলেন সৌমিত্র। তাই দুঃসংবাদটি পাওয়ার পর নিজের টুইটারে দু’জনের একসঙ্গে ছবি পোস্ট করে লিখেছিলেন, ‘ছানাদাদু’ তুমি যেখানেই থেকো ভাল থেকো’। এবার সৌমিত্র জীবনের শেষ ইচ্ছা পূরণের দায়িত্বটা তুলে নিলেন নিজের কাঁধে। সৌমিত্রের জীবনের শেষ ইচ্ছা ছিল, তাঁর দীর্ঘ ৮৫ বছরের জীবনের প্রতিটি মুহূর্তে ভালো-খারাপ যা অভিজ্ঞতা লাভ করেছেন তা একটি সিনেমার মাধ্যমে দর্শকদের কাছে তুলে ধরতে। সেই সিনেমাটির পরিচালক তিনি নিজেই হতে চেয়েছিলেন নিজের হাতেই তৈরি করেছিলেন নিজের জীবনের স্ক্রিপ্ট। কিন্তু শেষ পর্যন্ত নিজের রিয়েল লাইফকে তুলে ধরতে পারলেন না রিলে।

নিজের ‘ছানাদাদু’ শেষ ইচ্ছা পূরণ করার দায়িত্ব তুলে নিলেন দেব নিজের কাঁধে। সম্প্রতি তিনি জানিয়েছেন, তাঁর ‘ছানা দাদুর’ শেষ ইচ্ছা পূরণ করবেন তিনি। সৌমিত্রর জীবনী নিয়ে তৈরি করা হবে একটি সিনেমা যেখানে দেব নিজে অভিনয় করবেন। যদি সবকিছু ভালো থাকে তাহলে এই ডিসেম্বর মাস থেকেই শুরু হবে এই সিনেমার শুটিং।

Comments
Loading...