অবশেষে জয়ে ফিরল ইস্টবেঙ্গল, চেন্নাইকে হারিয়ে আই লিগে চার নম্বরে উঠে এল লাল-হলুদ

পরপর তিন ম্যাচে হারের পর গোটা দলটায় চাপের পাহাড় তৈরি হয়েছিল। আই লিগের লড়াইয়ে টিকে থাকতে গেলে শনিবার কোয়েম্বাটুরে চেন্নাই সিটি এফসির বিরুদ্ধে জিততেই হত ইস্টবেঙ্গলকে। আর দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া অবস্থায় ঘুরে দাঁড়ালো ইস্টবেঙ্গল। চেন্নাই সিটি এফসিকে ২-০ গোলে হারাল ইস্টবেঙ্গল। ইস্টবেঙ্গলের হয়ে গোল করলেন মার্কোস এবং কোলাডো।
বড় ম্যাচে হারের পরেই পদত্যাগ করেছেন ইস্টবেঙ্গলের স্প্যানিশ কোচ আলেজান্দ্রো মেনিনডেজ। নতুন কোচ মারিও রিভেরা এখনও দলের সঙ্গে যোগ দেননি। তাই চেন্নাই ম্যাচের ইস্টবেঙ্গলের দায়িত্ব সামলানোর ভার ছিল বঙ্গসন্তান বাস্তব রায়ের উপর। এদিন দলে তিনটি পরিবর্তন করেছিলেন তিনি। দলে এসেছিলেন মিরশাদ মিচু, আশির আখতার এবং ব্রেন্ডন। এদিন গোটা ম্যাচেই আক্রমণাত্মক ফুটবল খেলে ইস্টবেঙ্গল। ১৪ মিনিটে পেনাল্টি নষ্ট করে ইস্টবেঙ্গল। কোলাডোর শট বাঁচিয়ে দেন চেন্নাই সিটি এফসির গোলরক্ষক। এক এর বিরুদ্ধে এক পরিস্থিতিতে আরও দু’টি সুযোগ নষ্ট করেন ব্রেন্ডন এবং কোলাডো।
দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্রেন্ডনের শট পোস্টে লেগে ফিরে আসে। ৬৮ মিনিটে অবশেষে কাঙ্খিত গোল পায় ইস্টবেঙ্গল। হাইমে কোলাডোর পাসে পা ছুঁইয়ে বল জালে ঠেলেন মার্কোস। তার কিছুক্ষণ পরেই কোলাডোকে বক্সের মধ্যে ফাউল করেন চেন্নাইয়ের এক ডিফেন্ডার। পেনাল্টি পায় ইস্টবেঙ্গল। এবার আর পেনাল্টি থেকে গোল করতে কোনও রকম ভুল করেননি কোলাডো। এই জয়ের ফলে ৮ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে চতুর্থ স্থানে উঠে এল ইস্টবেঙ্গল।

Comments
Loading...