মাকে নিয়ে নবান্নে গিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করলেন নোবেলজয়ী অভিজিৎ বিনায়ক ব্যানার্জি

কলকাতা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে সাম্মানিক ডিলিট নেওয়ার পর মঙ্গলবার বিকেলে নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক ব্যানার্জি নবান্নে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে যান। সঙ্গে ছিলেন তাঁর মা নির্মলা ব্যানার্জিও। তিনজন একান্তে কিছুক্ষণ কথা বলেন। পরে চিত্র সাংবাদিকদের অনুরোধে একসঙ্গে ছবিও তোলেন তাঁরা। মুখ্যমন্ত্রী বলেন, অভিজিৎ আমাদের গর্ব। দুই তরফেই একে সৌজন্য সাক্ষাৎ বলে জানানো হয়।
অভিজিৎ ব্যানার্জি নোবেল পাওয়ার পরেই তাঁর কলকাতার বালিগঞ্জ সার্কুলার রোডের ফ্ল্যাটে ফুল- মিষ্টি পাঠিয়েছিলেন, বিকেলে নিজে গিয়ে শুভেচ্ছা জানিয়ে এসেছিলেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবারও নবান্নে অভিজিৎ ও তাঁর মাকে উষ্ণ অভ্যর্থনা জানান মমতা।

প্রসঙ্গত রাজ্য সরকারের স্বাস্থ্য প্রকল্প সংক্রান্ত একাধিক কাজে অভিজিৎ বিনায়ক এবং তাঁর নোবেলজয়ী স্ত্রী এস্থার দুফলো পরামর্শ দিয়েছেন। হাতেকলমেও সহায়তা দিয়েছেন নোবেলজয়ী দম্পতি। ফলে রাজ্য সরকারের সঙ্গে অর্থনীতিতে নোবেলজয়ীর সম্পর্ক আজকের নয়।
এদিন নজরুল মঞ্চে কলকাতা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে রাজ্যপাল জগদীপ ধনকড়ের হাত থেকে অভিজিৎ বিনায়ক ব্যানার্জির ডিলিট নেওয়ার কথা থাকলেও ছাত্রদের বিক্ষোভের মুখে সমাবর্তন অনুষ্ঠানে যোগ না দিয়েই ফিরে যান রাজ্যপাল। শেষে উপাচার্য সোনালি চক্রবর্তী ব্যানার্জির হাত থেকে ডিলিট নেন তিনি।

Comments
Loading...