কাস্তে দিয়ে ঘাস-পদ্ম সাফ করতে মীনাক্ষীকে জেতান, নন্দীগ্রাম থেকে আহবান সেলিমের

সংযুক্ত মোর্চা সমর্থিত নন্দীগ্রামের সিপিএম প্রার্থী মীনাক্ষী মুখার্জির সমর্থনে জনসভায় উপস্থিত ছিলেন সেলিম, ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের আব্বাস সিদ্দিকী প্রমুখ

শুক্রবার নন্দীগ্রামের জনসভা থেকে তৃণমূল, বিজেপিকে তীব্র ভাষায় আক্রমণ করলেন সিপিএম পলিটব্যুরো সদস্য তথা একুশের ভোটে বামেদের মুখ মহম্মদ সেলিম। সংযুক্ত মোর্চা সমর্থিত নন্দীগ্রামের সিপিএম প্রার্থী মীনাক্ষী মুখার্জির সমর্থনে জনসভায় উপস্থিত ছিলেন সেলিম, ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের আব্বাস সিদ্দিকী প্রমুখ।
তৃণমূলের দলত্যাগী নেতাদের চাঁচাছোলা ভাষায় আক্রমণ করেন সিপিএমের প্রাক্তন সাংসদ। নন্দীগ্রামের বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীকে নাম না করে সেলিমের তোপ, নুনহারামিকে চিনে নিন, এরা এক দলের নুন খেয়ে অন্য দলের হয়ে দালালি করছে।


তৃণমূলের ‘বাংলা তার মেয়েকেই চায়’ স্লোগানকেও কটাক্ষ করেন সেলিম। প্রার্থী মীনাক্ষী মুখার্জিকে দেখিয়ে জনতার উদ্দেশ্যে তাঁর মন্তব্য, বাংলার মেয়েকে আপনারা চিনে নিন। অন্যান্য জনসভার মত এদিনও সেলিম দাবি করেন, আরএসএস এর সঙ্গে তৃণমূলের আঁতাত রয়েছে। তাঁর চাঞ্চল্যকর অভিযোগ, শুভেন্দু অধিকারী, মুকুল রায়রা তৃণমূলে থেকে আরএসএসের হয়ে কাজ করতেন।

[আরও পড়ুন- দেশজুড়ে কৃষকদের ডাকা ২৪ ঘন্টা বনধে ব্যাপক সাড়া, বাতিল বহু ট্রেন, চার মাস অতিক্রান্ত আন্দোলন]

নন্দীগ্রামের প্রার্থী মীনাক্ষী মুখার্জি শুক্রবার তাঁর স্বভাবসিদ্ধ ঢঙেই বিজেপি এবং তৃণমূলকে তুলাধোনা করেন। সিপিএম প্রার্থী ফের একবার অভিযোগ তোলেন, টাকার বিনিময়ে তৃণমূল নেতারা চাকরি দিয়েছেন।

একুশের নির্বাচনের এই হাইভোল্টেজ কেন্দ্রে ভোট ১ এপ্রিল। তৃণমূল নেত্রী পূর্ব মেদিনীপুরের এক জনসভা থেকে বিজেপিকে উদ্দেশ্যে করে বলেছিলেন, ১ এপ্রিল ওদের ভোট বাক্সে এপ্রিল ফুল করে দিন। এদিন মমতার মন্তব্যের পাল্টা দিয়ে বাম যুবনেত্রীর ঘোষণা, ১ এপ্রিল ছোট ফুল, বড় ফুলকে এপ্রিল ফুল বানাবে নন্দীগ্রামের মানুষ। আর মহম্মদ সেলিমের সংযোজন, ছোট-বড়ো দুই ফুলকেই কাস্তে দিয়ে কেটে সাফ করবেন মীনাক্ষী।

শুক্রবারের জনসভায় ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের মুখ্য উপদেষ্টা আব্বাস সিদ্দিকীও বক্তব্য রাখেন। আব্বাসের অভিযোগ, পশ্চিমবঙ্গে বিজেপির উত্থান তৃণমূলের হাত ধরে। এদিন তিনিও তৃণমূলের দলত্যাগীদের এক হাত নেন। সেই সঙ্গে তাঁর দাবি, দুর্নীতি থেকে বাঁচতে তৃণমূলই শুভেন্দু, রাজীব ব্যানার্জিদের বিজেপিতে পাঠিয়েছে।

Comments
Loading...