অপরাধীদের ফাঁসি হোক, সুপ্রিম কোর্টে নির্ভয়ার মা

নির্ভয়া ধর্ষণ ও খুনে চার আসামীর রিভিউ পিটিশনের আর্জির বিরোধিতা করে শীর্ষ আদালতের দ্বারস্থ হলেন নিহতের মা (Nirbhaya Mother)। ২০১২ সালে দিল্লির নির্ভয়া কাণ্ডে চার দোষীর মৃত্যুদণ্ড অবিলম্বে বলবৎ করার জন্য শুক্রবার সুপ্রিম কোর্টে আর্জি জানান আশা দেবী। তাদের মধ্যে অক্ষয় কুমার সিংহের রিভিউ পিটিশনের শুনানি রয়েছে ১৭ ডিসেম্বর। তার আগেই দোষীদের দ্রুত ফাঁসির আবেদন করে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এস এ বোবদের নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চে হাজির হন নির্ভয়ার মা।
সংবাদ সংস্থা এএনআই-কে ওই মহিলা (Nirbhaya Mother) বলেন, আড়াই বছর আগে দোষীদের শাস্তি দিয়েছে আদালত। ১৮ মাস আগে তাদের রিভিউ পিটিশন খারিজ করা হয়েছে। তারপরেও ফের আবেদন করেছে এক আসামী। আমি সুপ্রিম কোর্ট ও সরকারকে আবেদন জানিয়েছি, অবিলম্বে দোষীদের ফাঁসি দেওয়া হোক।
২০১২ সালের ১৬ ডিসেম্বর দক্ষিণ দিল্লিতে একটি বাসে বছর তেইশের প্যারা মেডিকেল ছাত্রী নির্ভয়াকে গণধর্ষণ ও নির্মমভাবে আঘাত করা হয়। আশঙ্কাজনক অবস্থায় ওই তরুণীকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হলেও তাঁকে বাঁচানো যায়নি। ২৯ শে ডিসেম্বর মৃত্যু হয় নির্ভয়ার।
ধর্ষণ ও খুনের ঘটনায় ছয় আসামীর মধ্যে রাম সিংহ তিহার জেলেই আত্মহত্যা করে। অন্য এক আসামী নাবালক হওয়ায় তাকে জুভেনাইল কোর্টে পাঠানো হয়। বাকি চার আসামী, মুকেশ, পবন গুপ্তা, অক্ষয়কুমার সিংহ ও বিনয় শর্মাকে মৃত্যুদণ্ড দেয় সুপ্রিম কোর্ট।

Comments
Loading...