মুখ্যমন্ত্রী সম্পর্কে দিলীপের মন্তব্য নিচু মানসিকতার পরিচয়, জবাব দেবেন বাংলার মানুষ, প্রতিক্রিয়া তৃণমূলের

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে আক্রমণ করে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের মন্তব্যের কড়া সমালোচনা করল তৃণমূল। শনিবার সাংবাদিক বৈঠক থেকে মন্ত্রী শশী পাঁজার কটাক্ষ, বিজেপির রাজ্য সভাপতির এই ভাষণ ‘all time low, সবচেয়ে নিম্নমানের। একজন মুখ্যমন্ত্রী তথা মহিলা সম্পর্কে দিলীপ ঘোষের মন্তব্য তাঁদের দলের চিন্তাভাবনারই প্রতিফলন বলে কটাক্ষ করলেন রাজ্যের নারী ও শিশুকল্যাণ মন্ত্রী। তাঁর কথায়, বাংলার মাটি এই সংস্কৃতির সঙ্গে পরিচিত নয়। দিলীপবাবুর মন্তব্যের জবাব মানুষ দেবেন।

শুক্রবার জোকায় চা-চক্রে যোগ দিয়ে মুখ্যমন্ত্রী সম্পর্কে দিলীপের মন্তব্য নিয়ে শোরগোল পড়ে যায় রাজনৈতিক ও সংস্কৃতি মহলে। মুখ্যমন্ত্রী সম্পর্কে বঙ্গ বিজেপির সভাপতির কটাক্ষ ছিল, ‘গায়ে কীসের রক্ত আছে? লজ্জা করে না, রামের দেশে রয়েছেন আর হারামির মতো কাজ করছেন?’

শনিবার সাংবাদিক বৈঠক থেকে তৃণমূলের কটাক্ষ, দিলীপ ঘোষের মন্তব্যের মধ্যেই মিলেছে তাঁদের দলের চিন্তা ভাবনার পরিচয়। বিজেপির রাজ্য সভাপতি নিজে এই মন্তব্য করে ক্ষমা চাননি, এমনকী বিজেপির কোনও নেত্রীও তাঁর মন্তব্যের সমালোচনা করেননি। তবে বাংলার মানুষ নক্কারজনক ভাষণ ক্ষমা করবে না, তোপ শশী পাঁজার।

তিনি আরও বলেন, বাংলার একটি প্রকল্প ‘কন্যাশ্রী’র মাধ্যমে ৬৭ লক্ষ মেয়ে উপকৃত হয়েছে, ৯ হাজার কোটি টাকা খরচ করেছে রাজ্য সরকার। সেখানে কেন্দ্রের বেটি বাঁচাও, বেটি পড়াও প্রকল্পের তথ্য খুঁজে পাওয়া যায় না। তাই বিজেপির রাজ্য সভাপতির মন্তব্যে মহিলাদের প্রতি তাঁদের দলের যে চিন্তাধারা ও বিদ্বেষ সেটাই ধরা পড়েছে বলে কটাক্ষ করেন শশী পাঁজা।

Comments
Loading...