ভ্যাকসিনের যোগান কম, বাংলায় শুরু হচ্ছে না ১৮ ঊর্দ্ধদের ভ্যাকসিনেশন

সোমবার থেকেই দেশজুড়ে ১৮ ঊর্দ্ধদের বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া হবে বলে ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু ভ্যাকসিনের যোগান কম। তাই বাংলায় শুরু করা যাচ্ছেনা ১৮ ঊর্দ্ধদের বিনামূল্যে ভ্যাকসিনেশন।

তবে বিশেষ গোষ্ঠীর১৮ ঊর্দ্ধদের বিনামূল্যে যেমন ভ্যাকসিন দেওয়া হচ্ছিল, তেমনই দেওয়া হবে। সরকারী সূত্রে খবর, সোমবার থেকেই হাসপাতাল ও ভ্যাকসিনেশন সেন্টারগুলিতে ১৮ ঊর্দ্ধরা ভিড় জমাবে। কিন্তু রাজ্যে নেই পর্যাপ্ত পরিমাণে ভ্যাকসিন। তাই ভিড় এড়াতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জানা গেছে, রাজ্যে এখন রোজ ভ্যাকসিন পাচ্ছেন ২ লক্ষের বেশি মানুষ। ভ্যাকসিনের যোগান বাড়লে সেই অঙ্ক পৌঁছে যাবে ৩ লক্ষে। এখনও পর্যন্ত বাংলায় ভ্যাকসিন পেয়েছেন ১ কোটি ৮৯ লক্ষ ৩১ হাজার ৯৩৩ জন মানুষ।

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি দীর্ঘদিন ধরে দাবি করছিলেন রাজ্যগুলিকে বিনামূল্যে ভ্যাকসিন দিতে হবে। কয়েকদিন আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ঘোষণা করেছেন ২১ তারিখ থেকে রাজ্যগুলিকে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া হবে। কিন্তু পর্যাপ্ত পরিমাণে ভ্যাকসিন নেই বাংলায়। তাই শুরু করা যাচ্ছে না ১৮ ঊর্দ্ধদের ভ্যাকসিনেশন। এবার দেখার বাংলার পথে হেঁটে আর কোন কোন রাজ্য এই সিদ্ধান্ত নেয়।

Comments
Loading...