দান্তেওয়াড়ায় বিজেপি বিধায়কের কনভয়ে হামলা চালানো ২ মাওবাদীর মৃত্যু গুলির লড়াইয়ে, দাবি পুলিশের

গত ৯ ই এপ্রিল ছত্তিসগঢ়ের দান্তেওয়াড়ায় প্রচার করার সময় মাওবাদী হামলায় মৃত্যু হয় স্থানীয় বিজেপি বিধায়ক ভিমা মাণ্ডবী সহ ৫ জনের। এবার পুলিশের সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু হল দুই মাওবাদীর। গুলির লড়াইয়ে মৃত্যু হওয়া ভার্গিস ও লিঙ্গা নামের দুই মাওবাদী, বিধায়ক খুনে অভিযুক্ত বলে পুলিশ সূত্রে দাবি।

সূত্রের খবর, বৃহস্পতিবার গোপন সূত্রে খবর পেয়ে মাওবাদীদের ডেরা লক্ষ্য করে অভিযান চালায় পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেতেই গুলি চালাতে শুরু করে মাওবাদীরা। পাল্টা জবাব দেয় নিরাপত্তাবাহিনী। গুলি বিনিময় চলাকালীনই মৃত্যু হয় দুই মাওবাদীর, বলে পুলিশ সূত্রে দাবি। মৃত দুজনই গত ৯ ই এপ্রিল দান্তেওয়াড়ার বিজেপি বিধায়ক ভিমা মাণ্ডবী সহ ৫ জনের মৃত্যুর ঘটনায় জড়িত বলে পুলিশ সূত্রে দাবি করা হয়েছে।
এদিকে বৃহস্পতিবার ভোর সাড়ে পাঁচটা নাগাদ অন্য একটি পুলিশি অভিযানে এক মাওবাদী জখম হন। পুলিশ সূত্রে দাবি, রায়পুর থেকে ৪৫০ কিলোমিটার দূরে দাউলি কারকা গ্রামে মাওবাদী দমন অভিযান চালানোর সময় হঠাৎই মাওবাদীরা গুলি চালাতে শুরু করে। এক্ষেত্রেও পাল্টা জবাব দেয় পুলিশ। সেখানেই এক মাওবাদী আহত হন বলে জানা গিয়েছে।
গত মঙ্গলবার সকালে দলীয় প্রার্থীর সমর্থনে প্রচার করতে বেরিয়ে খুন হন দান্তেওয়াড়ার বিজেপি বিধায়ক ভিমা মাণ্ডবী। আইইডি বিস্ফোরণে উড়ে যায় বিধায়কের কনভয়ের একাধিক গাড়ি। ঘটনাস্থলেই মৃত্যু হয় বিজেপি বিধায়ক সহ অন্তত ৫ জনের।

Comments
Loading...