২০২২ উচ্চ্ মাধ্যমিক পরীক্ষা ‘হোম ভ্যানুতেই’ বিজ্ঞপ্তি প্রকাশ সংসদের 

২০২২-এ অফলাইনে পরীক্ষা হলেও, নিজেদের স্কুলে বসেই পরীক্ষা দিতে পারবেন উচ্চ্ মাধ্যমিক পরীক্ষার্থীরা। এই মর্মে শুক্রবার উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের পক্ষ থেকে স্কুলগুলিকে বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দেওয়া হয়। সেই সঙ্গে পরীক্ষার ফর্ম ফিলাপের ক্ষেত্রেও নয়া নির্দেশ দেওয়া হয়েছে। 

করোনা পরিস্থিতির জের, অফলাইনে পরীক্ষা হলেও সমস্ত উচ্চ্ মাধ্যমিক পরীক্ষার্থীরাই যে যার নিজের নিজের স্কুলে বসে পরীক্ষা দিতে পারবেন। পাশাপাশি সংসদের তরফে জানানো হয়েছে, এনরোলমেন্ট ফর্মে শতকরা উপস্থিতির জায়গায় পরীক্ষার্থীরদের NA অথবা অনালাইনে ক্লাসের অপশন সিলেক্ট করতে হবে।  

আগেই উচ্চমাধ্যমিকের দিনক্ষণ প্রকাশ করছে সংসদ। একই সঙ্গে সংসদের পক্ষ থেকে স্কুলগুলিকে জানানো হয়েছে, ৩১ ডিসেম্বরের মধ্যে দ্বাদশ শ্রেণীর টেস্ট পরীক্ষা নিয়ে নিতে। শিক্ষকদের একাংশের মতে, ফাইনাল পরীক্ষার মতোই এবারে টেস্ট পরীক্ষাও গুরুত্বপূর্ণ হতে চলছে। জানা গিয়েছে, গতবারের মতো কোনও কারণে যদি ফাইনাল পরীক্ষা না হয়, সেক্ষত্রে টেস্ট পরীক্ষার ফলাফল দেখে ছাত্রছাত্রীদের রেজাল্ট প্রস্তুত হতে পারে। তাই ছাত্রছাত্রীদেরও ফাইনাল পরীক্ষার মতোই প্রস্তুতি নিয়ে টেস্ট পরীক্ষায় বসার পরামর্শ দিচ্ছেন শিক্ষকরা।     

Comments are closed.