হৃদরোগে আক্রান্ত সৌরভ, ট্রোলের মুখে ফরচুন তেলের বিজ্ঞাপন তুলে নিল আদানি গ্রুপ

গত শনিবার মৃদু হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন সৌরভ গাঙ্গুলি। তাঁর দ্রুত আরোগ্য কামনার পাশাপাশি সৌরভ অভিনীত Adani Wilmar- এর ভোজ্য তেলকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় শুরু হয় দেদার ট্রোল। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে প্রচুর মিম। এই প্রেক্ষিতে সৌরভ অভিনীত ফরচুন তেলের সমস্ত বিজ্ঞাপন স্থগিত করে দিল গৌতম আদানি সংস্থা।
গত বছর জানুয়ারি মাসে ফরচুন রাইস ব্র্যান অয়েলের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হন সৌরভ। হৃদযন্ত্র ভালো রাখতে ফরচুন রাইস ব্র্যান অয়েল ব্যবহার করুন। এই হল আদানিদের ভোজ্য তেলটির ইউএসপি। সৌরভ অভিনীত এই তেলের ট্যাগলাইন ছিল, ‘Dada bole welcome to the 40’s.’ বিভিন্ন মাধ্যমে রমরমিয়ে চলছিল এই বিজ্ঞাপন।
এদিকে বিজ্ঞাপনের মুখ যিনি, তিনিই মাত্র ৪৭ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়েছেন। এরপরই হার্টের স্বাস্থ্য ভালো রাখে ফরচুন তেল, কোম্পানির এই দাবি স্বাভাবিক ভাবে প্রশ্নের মুখে পড়ে। সংশ্লিষ্ট বিজ্ঞাপন নিয়ে সোশ্যাল মিডিয়ায় তোলপাড় শুরু হয়। এতে যোগ দেন প্রাক্তন ক্রিকেটার কীর্তি আজাদও। শনিবার ট্যুইটারে সৌরভের সেই বিজ্ঞাপনের একটি ছবি পোস্ট করেন ১৯৮৩ সালের বিশ্বকাপজয়ী দলের সদস্য তথা কংগ্রেস নেতা কীর্তি আজাদ ট্যুইটারে লেখেন, ‘দাদা তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন। সবসময় পরীক্ষিত পণ্যের প্রচার করুন। সচেতন এবং সতর্ক হন। ঈশ্বর আপনার মঙ্গল করুন।’


এই প্রেক্ষিতে গৌতম আদানির সংস্থার ভোজ্য তেলের বিজ্ঞাপনী কর্মসূচির সঙ্গে যুক্ত এক ব্যক্তি জানিয়েছেন, বিসিসিআই প্রেসিডেন্টকে মডেল করে যে বিজ্ঞাপন তৈরি করা হয়েছিল, সেগুলি সমস্ত প্ল্যাটফর্ম থেকে সরিয়ে দেওয়া হয়েছে। পরিবর্তে নয়া মোড়কে একটি বিজ্ঞাপন তৈরি করা হবে। ফরচুন তেলের বিজ্ঞাপন তৈরির দায়িত্ব রয়েছে ওগিলভি অ্যান্ড মাদার ক্রিয়েটিভ এজেন্সি। ইতিমধ্যে তেলের ব্র্যান্ডের জন্য নতুন বিজ্ঞাপন তৈরির কাজ শুরু করে দিয়েছে তারা।

Comments
Loading...