বাংলার প্রায় ১৭ লক্ষ মানুষ ভিন রাজ্যে আটকে, নিখরচায় সবাইকে ফেরাবে রাজ্য, মুখ্যমন্ত্রীর ট্যুইটের পর জানালেন স্বরাষ্ট্র সচিব

বিভিন্ন রাজ্যে কাজে কিংবা পড়তে বা অন্য কোনও কারণে গিয়ে আটকে পড়া ১৭ লক্ষ মানুষের ডেটাবেস তৈরি হয়েছিল। তার মধ্যে প্রায় ৩ লক্ষ মানুষ বিশেষ ভাবে জানিয়েছিলেন, তাঁদের ফেরার ব্যবস্থা করুক রাজ্য। দেশের ১৬ টি রাজ্য থেকে তাঁদের সবাইকে নিয়ে ১০৫ টি ট্রেন বাংলায় আসবে। জানালেন স্বরাষ্ট্র সচিব আলাপন ব্যানার্জি। পাশাপাশি জানিয়ে দিলেন, প্রত্যেককে নিখরচায় আনা হবে। মুখ্যমন্ত্রীর ট্যুইটের কথা উল্লেখ করে স্বরাষ্ট্র সচিব জানিয়ে দেন, রেলকে এই মর্মে জানিয়ে দেওয়া হয়েছে যে ১০৫ টি ট্রেন বাবদ যা খরচ হবে, তার পুরোটাই দেবে রাজ্য সরকার। যাত্রীদের কোনও টাকা খরচ করতে হবে না।

আলাপন ব্যানার্জি জানান, শনিবার রাজ্যে ২ টো ট্রেন পৌঁছেছে। রবিবার আরও একটি আসছে। বিমানে যাঁরা রাজ্যে ফিরছেন তাঁদের জন্যও প্রয়োজনীয় সমস্ত ব্যবস্থা করে ফেলা হয়েছে বলে এদিন জানিয়েছেন আলাপন। প্রথমেই বাংলাদেশ থেকে একটি বিমান কলকাতা বিমানবন্দরে আসবে বলেও জানিয়েছেন তিনি।
এদিন আলাপন ব্যানার্জি জানান, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ১১৫ জন। রাজ্যে মোট করোনা সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৫৭৬। রাজ্যে গত ২৪ ঘণ্টায় ৭ জন করোনা সংক্রমিতের মৃত্যু হয়েছে। রাজ্যে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১৬০ জনের। এখনও পর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়ে মৃত ২৩২ জন। পাশাপাশি আলাপন ব্যানার্জি জানিয়েছেন, শনিবার পর্যন্ত রাজ্যে পজিটিভিটি রেট হয়েছে প্রায় সাড়ে ৩ শতাংশ। জাতীয় গড় ৪ শতাংশ। অন্যদিকে রিকভারি রেট ৩৪.৬২ শতাংশ। জাতীয় গড় ৩৫.০৯ শতাংশ।
স্বরাষ্ট্র সচিব জানিয়েছেন, শুক্রবার সারাদিনে ৭৭৪৫ টি নমুনা পরীক্ষা হয়েছে। রাজ্যে মোট ৭৭,২৮৮ টি নমুনা পরীক্ষা হয়ে গিয়েছে। রাজ্যে প্রতি ১০ লক্ষ মানুষের ৮৫৮ জনের টেস্টিং হয়েছে।

Comments
Loading...