নার্ভাস হয়ে নন্দীগ্রাম থেকে ভোটে দাঁড়াচ্ছেন মমতা, কটাক্ষ বিজেপি আইটি সেল প্রধানের

মমতাকে নিশানা করলেন বিজেপি আইটি সেলের প্রধান

একুশের বিধানসভা ভোটের আগে নন্দীগ্রামের সভা থেকে বড় চমক দিয়েছেন মমতা ব্যানার্জি। ‘১৬ সালের বিধানসভা ভোটের আগে যে নন্দীগ্রাম আসনে প্রথম প্রার্থী হিসেবে শুভেন্দু অধিকারীর নাম ঘোষণা করেছিলেন তৃণমূল নেত্রী, সেই শুভেন্দু এখন বিজেপিতে। তবে একুশের ভোটের আগে আবারও নন্দীগ্রাম বিধানসভা থেকেই প্রথম প্রার্থীর নাম ঘোষণা করেছেন তৃণমূল নেত্রী। তবে এবার স্বয়ং নিজে নন্দীগ্রামের প্রার্থী বলে জানিয়েছেন।

যার প্রেক্ষিতে বিজেপি আইটি সেলের প্রধান তথা বাংলায় বিজেপির সহ-পর্যবেক্ষক অমিত মালব্যের কটাক্ষ, রাজনৈতিকভাবে মমতা যে নার্ভাস তারই প্রমাণ মিলল। সোমবার এক ট্যুইটে মালব্য লিখেছেন, গত দশ বছরে এই প্রথম ভবানীপুর থেকে নন্দীগ্রামে মমতা নিজের আসন সরিয়ে নিয়ে যাওয়াতে প্রমাণিত হল যে তিনি রাজনৈতিকভাবে নার্ভাস। পাশাপাশি তাঁর প্রশ্ন, যে আইপিএস অফিসার সত্যজিৎ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে নন্দীগ্রামে আন্দোলনরতদের উপর গুলি চালনার জন্য সিবিআই চার্জশিট দিয়েছিল তিনিই এখন তৃণমূলে যোগ দিয়েছেন। এর ব্যাখ্যা কী?

যদিও নন্দীগ্রাম থেকে মমতা ভবানীপুর কেন্দ্র বাদ দিয়ে নন্দীগ্রাম বিধানসভা থেকে আসনে লড়বেন এ কথা বলেননি মমতা। তিনি ঘোষণা করেন সম্ভব হলে দুই কেন্দ্র থেকেই এবার প্রার্থী হবেন তিনি। তবে তা না হলেও শুধু নন্দীগ্রাম থেকে তাঁর লড়া নিশ্চিত। এদিকে অমিত মালব্য অন্য একটি ট্যুইটে লেখেন, ‘১৯ লোকসভা ভোটে মমতার নিজের বিধানসভা কেন্দ্র ভবানীপুরের ৭৩ নম্বর ওয়ার্ডে ৪৯৬টি ভোটে বিজেপির থেকে পিছিয়ে ছিল তৃণমূল। এটাই মমতা ব্যানার্জির স্নায়বিক দুর্বলতা ও আসন পরিবর্তনের কারণ, দাবি বিজেপি আইটি সেলের প্রধানের। তাঁর কটাক্ষ, যদি মুখ্যমন্ত্রী নিজেই তাঁর আসন নিয়ে নিশ্চিত না থাকেন, তাঁর দল জিততে পারবে কি?

প্রসঙ্গত, নন্দীগ্রামের সভা থেকে অমিত মালব্যের নাম না করে মমতা ব্যানার্জির কটাক্ষ ছিল, ‘ওদের কতগুলো মালপোয়া আর দানাদারের গ্রুপ আছে। তারা নাকি আইটি করে! টাকা দিয়ে সাদাকে কালো কালোকে সাদা করে।’ নাটক করে মানুষকে ফেক নিউজ বিশ্বাস করানো হয় বলেও মন্তব্য করেন তৃণমূল নেত্রী। তাঁর আরও কটাক্ষ, বিজেপি হাজার হাজার কোটি টাকা খরচ করে কুৎসা রটায়, মিথ্যে ছড়ায়, অপপ্রচার করে এই আইটি সেল থেকে। এই ভাষণের কিছুক্ষণ পরেই মমতাকে নিশানা করে ট্যুইট করেন বিজেপি আইটি সেলের প্রধান অমিত মালব্য।

Comments
Loading...