খুব সম্ভবত কলকাতার নতুন পুলিশ কমিশনার হচ্ছেন অনুজ শর্মা, আজই নতুন অর্ডারের সম্ভাবনা

খুব সম্ভবত কলকাতার নতুন পুলিশ কমিশনার হতে চলেছেন অনুজ শর্মা। রাজ্যে যে অফিসারদের একই পদে তিন বছরের বেশি সময় পেরিয়ে গিয়েছে এবং যাঁরা নিজের জেলায় পোস্টিং ছিলেন তাঁদের ২০ শে ফেব্রুয়ারির মধ্যে অন্য পদে বদলি করার জন্য রাজ্যকে জানিয়েছিল জাতীয় নির্বাচন কমিশন। সেই অনুযায়ী বিভিন্ন পদে বদলি চলছিলই। সোমবার বিকেলেই কলকাতার পুলিশ কমিশনারসহ অন্য শীর্ষ অফিসারদের বদলির অর্ডার বেরনোর কথা।
রাজীব কুমারের কলকাতার পুলিশ কমিশনার পদে তিন বছরের মেয়াদ পেরিয়ে যাওয়ায় তাঁকে এমনিতেই অন্য পদে বদলি করতে হোত। কিন্তু গোটা ঘটনায় নতুন মাত্রা যোগ হয় গত ৩ রা ফেব্রুয়ারি তাঁর বাড়িতে সিবিআই হানার চেষ্টাকে কেন্দ্র করে।
সূত্রের খবর, কলকাতার নতুন পুলিশ কমিশনার হচ্ছেন অনুজ শর্মা। ১৯৯১ ব্যাচের এই আইপিএস অফিসার এর আগে ডিসি ইএসডি, ডিসি সাউথসহ কলকাতা পুলিশের একাধিক পদে কাজ করেছেন।
অনুজ শর্মার জায়গায় এডিজি আইন শৃঙ্খলা হওয়ার সম্ভাবনা রয়েছে ১৯৯২ ব্যাচের আইপিএস অফিসার সিদ্ধিনাথ গুপ্তার। তিনি এডিজি আইবি পদে রয়েছেন।
সূত্রের খবর, কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের (এসটিএফ) পরিধি বাড়িয়ে তাকে গোটা রাজ্যের জন্য করা হতে পারে। রাজ্য এসটিএফের প্রধান হওয়ার সম্ভাবনা রয়েছে কলকাতা পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (১) জাভেদ শামিমের।

Comments
Loading...