‘শিলিগুড়িতে করোনা পরিস্থিতির অবনতি,’ সরকারের হস্তক্ষেপ চেয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি অশোক ভট্টাচার্যের

উত্তরবঙ্গে জটিল হচ্ছে করোনা পরিস্থিতি। শিলিগুড়ি ও সংলগ্ন এলাকায় দ্রুত অবনতি হচ্ছে অবস্থার। সাধারণ মানুষের পাশাপাশি সংক্রমিত হচ্ছেন পুর প্রতিনিধিরাও। এই কথা উল্লেখ করে মুখ্যমন্ত্রীকে চিঠি লিখলেন শিলিগুড়ির অ্যাডমিনিস্ট্রেটর (মেয়র) তথা বিধায়ক অশোক ভট্টাচার্য।
পুজোর পর করোনা পরিস্থিতি নিয়ে উদ্বেগ জানিয়ে মুখ্য মন্ত্রী মমতা ব্যানার্জিকে চিঠি লিখলেন রাজ্যে একমাত্র বাম পরিচালিত পুর বোর্ডের প্রধান প্রশাসক অশোক ভট্টাচার্য। চিঠিতে অশোকবাবু লিখেছেন, অত্যন্ত উদ্বেগের সঙ্গে আপনাকে জানাচ্ছি, শিলিগুড়ি পুর কর্পোরেশন ও মাটিগাড়ি ব্লকে কোভিড পরিস্থিতির দ্রুত অবনতি ঘটছে। পুজোর পর বেশ কয়েকজন প্রশাসক (কাউন্সিলর) সংক্রমিত হয়েছেন। তারপর রাজ্যের প্রাক্তন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী লিখেছেন, গত ২ দিনে ২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে একজনের নমুনা নেগেটিভ হওয়ার পর ফের অসুস্থ হয়ে তাঁর মৃত্যু হয় বলে লিখেছেন অশোক ভট্টাচার্য। কো অর্ডিনেটরদের পরিবারের মধ্যেও সংক্রমণ ছড়িয়ে পড়ছে বলে জানিয়েছেন তিনি।


অশোক ভট্টাচার্য আরও লিখেছেন, দুটি কোভিড হাসপাতালের অংশকে বেসরকার হাতে তুলে দেওয়া হয়েছে। হাসপাতালে চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, অক্সিজেনের অভাব রয়েছে বলে মুখ্য মন্ত্রীকে জানিয়েছেন শিলিগুড়ির মেয়র।
শেষে সিপিএম বিধায়ক লিখেছেন, পরিস্থিতির যাতে আরও অবনতি না হয় তার জন্য সর্বাত্মক উদ্যোগ প্রয়োজন। আমাদের পক্ষ থেকেও থাকবে সমস্ত রকমের সহযোগিতা।
গোটা দুনিয়াতেই নতুন করে করোনা ঢেউয়ের কথা শোনা যাচ্ছে। উৎসবের মরসুমের মাঝে সেই আশঙ্কার কথা জানিয়েই মুখ্য মন্ত্রীর হস্তক্ষেপ চাইলেন শিলিগুড়ির অশোক ভট্টাচার্য।

Comments
Loading...