এটিকের সঙ্গেই মিশে গেল সবুজ-মেরুন, নতুন ক্লাব এটিকে-মোহনবাগান

ময়দানের জল্পনা সত্যি করে এটিকের সঙ্গে মিশে গেল ঐতিহ্যশালী মোহনবাগান। নতুন ক্লাবের নাম হল ‘এটিকে মোহনবাগান’। ১ জুন থেকে নতুন নামে পথ চলা শুরু হবে। বৃহস্পতিবার দুই ক্লাবের পক্ষ থেকে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে এই কথা জানানো হয়।
শেষ কয়েক বছর থেকেই স্পন্সর নেই মোহনবাগানে। ক্লাব চালাতে বেশ সমস্যায় পড়তে হচ্ছিল মোহনবাগান কর্তাদের। অন্যদিকে, বেশ কয়েক বছর আইএসএল খেলার পরেও এটিকে-এর এখনও ফ্যানবেস তৈরি হয়নি। তাই রিলায়েন্স চাইছিল কলকাতা দু’প্রধানের যে কোনও একটির সঙ্গে এটিকে-কে জুড়ে দিতে। কিন্তু ইস্টবেঙ্গল বিষয়টিতে রাজি হয়নি। শেষ পর্যন্ত মোহনবাগানের সঙ্গে জুড়ে দেওয়া হল এটিকেকে। এটিকের অন্যতম কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কার কোম্পানি আরপিজি মোহনবাগান ক্লাবের ৮০ শতাংশ শেয়ার কিনে নিল। মোহনবাগান ক্লাবের হাতে থাকবে বাকি ২০ শতাংশ শেয়ার।
মোহনবাগানের শীর্ষ কর্তারা জানাচ্ছেন এই সিদ্ধান্তের পর ক্লাবের সম্মান ক্ষুন্ন হবে না। কিন্তু ইতিমধ্যেই মোহনবাগান নামের আগে এটিকের নাম বসার বিষয়টি চূড়ান্ত হয়ে গেছে। এখন প্রশ্ন জার্সির রং কী হবে। শোনা যাচ্ছে, এই বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। তবে ময়দানের খবর, দুটি রঙের জার্সি রেখে দেওয়া হবে। মোহনবাগানের সবুজ-মেরুন জার্সি পরে হোম ম্যাচ খেলবে নতুন ক্লাব। আর অ্যাওয়ে ম্যাচে এটিকের পরিচিত লাল-সাদা জার্সি পরবেন ফুটবলাররা। এটিকের সঙ্গে সংযুক্তিকরণে বেশ ক্ষুব্ধ মোহনবাগান সমর্থকরা।

 

Comments
Loading...