অশোকের পাশে বাইচুং, শিলিগুড়িতে লাল ঝাণ্ডার বিশাল মিছিল

মহামিছিলে বাইচুং ছাড়াও উপস্থিত ছিলেন যাদবপুরের সিপিএম প্রার্থী সুজন চক্রবর্তী, সিপিএমের অন্যতম তরুণ মুখ শতরূপ ঘোষ

মাত্র ক’দিন আগে জলপাইগুড়ির ডাবগ্রাম-ফুলবাড়িতে গৌতম দেবের হয়ে সভা করতে এসে মমতা ব্যানার্জি অভিযোগ করে বলেছিলেন, কোনও কাজ না করেও কীভাবে অশোক ভট্টাচার্য জিতে যান? এই খেলাটা কিছুতেই ধরতে পারছি না। তার এক সপ্তাহের মধ্যে মমতা যাঁকে ১৬ সালে অশোকের বিরুদ্ধে প্রার্থী করেছিলেন সেই বাইচুং হাজির হলেন বাম প্রার্থীর সমর্থনে! বাইচুং ভুটিয়াযে পাশে নিয়ে বিশাল মিছিল করলেন শিলিগুড়ির সিপিএম প্রার্থী অশোক ভট্টাচার্য।

২০১৬ সালের ভোটে তাঁর বিপরীতে তৃণমূলের হয়ে ভোট লড়েছিলেন ফুটবল আইকন বাইচুং ভুটিয়া। কিন্তু হেরে যান ভারতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক। ২০২১ এর ভোটে আবার লড়ছেন অশোক ভট্টাচার্য। এবার তাঁর সমর্থনে প্রচারে হাজির ভারতীয় ফুটবলের সর্বকালের অন্যতম সেরা বাইচুং ভুটিয়া। অশোক ভট্টাচার্যের সঙ্গে বাইচুংয়ের সুসম্পর্ক আজকের নয়। অশোক ভট্টাচার্য তখন রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী আর বাইচুং জাতীয় ফুটবল দলের অধিনায়ক, তখন থেকেই দুজনের সম্পর্ক। সেই সম্পর্কের সূত্রেই একুশের ভোটে অশোকদার হয়ে প্রচারে এলেন সিকিমে রাজনৈতিক দল তৈরি করা বাইচুং ভুটিয়া।

মহামিছিলে বাইচুং ছাড়াও উপস্থিত ছিলেন যাদবপুরের সিপিএম প্রার্থী সুজন চক্রবর্তী, সিপিএমের অন্যতম তরুণ মুখ শতরূপ ঘোষ। পাশাপাশি শিলিগুড়ি জেলা সিপিএমের স্থানীয় নেতৃত্ব এবং কংগ্রেস নেত্রী গঙ্গোত্রী দত্তকেও দেখা যায় মহামিছিলে।

বুধবারের মিছিলে ভিড় ছিল চোখে পড়ার মত। হুড খোলা জিপে সিপিএম প্রার্থী অশোক ভট্টাচার্য, তাঁর দু’পাশে বাইচুং এবং সুজন চক্রবর্তী। অশোক ভট্টাচার্যের মহামিছিলে ছিল তরুণ মুখের ছড়াছড়ি। প্রার্থীকে দেখতে রাস্তার পাশের সব বাড়িতেই ছাদে বা বারান্দায় মানুষের উৎসাহ চোখে পড়েছে।

Comments
Loading...