আবেগে ভালোবাসায় সবুজ তোতা বরণ মোহনবাগানে, ব্যারেটোর প্র্যাকটিস দেখতে ভিড়

ঠিক যেন গত দশকের ফ্ল্যাশব্যাক। সেই মোহনবাগান মাঠ। সেই মোহনবাগান সমর্থকদের ভিড়। সেই ছিপছিপে চেহারার ব্রাজিলিয়ান। আর সেই ভীষণ চেনা স্লোগান। ‘শীত-গ্রীষ্ম-বর্ষা, ব্যারেটো ভরসা।’ হঠাৎ শুনলে মনে হবে, দীর্ঘ কয়েক বছর মোহনবাগানের প্রাণ ভোমরা ব্রাজিলিয়ান স্ট্রাইকার জোস রামিরেজ ব্যারেটো আবার ফুটবলার হিসেবে ফিরে এসেছেন মোহনবাগানে। আই লিগে মোহনবাগান আক্রমণভাগকে ভরসা দেওয়ার জন্য। তবে সোমবার সকালে মোহনবাগান মাঠে ব্যারেটো ফিরলেন ঠিকই, তবে একটু অন্য দায়িত্বে। ৬ দিনের জন্য কোচিং ইন্টার্নশিপ করতে সোমবার থেকে মোহনবাগানের সহকারী কোচের পদে কাজ শুরু করলেন এই ব্রাজিলিয়ান।
হোক না মাত্র ৬ দিনের জন্য ফিরে এসেছেন তাদের আদরের সবুজ তোতা। সে সব ভাবতে নারাজ মোহনবাগান সমর্থকরা। সোমবার সকালে প্রায় ৭০ জন সবুজ মেরুন-সমর্থক হাজির ছিলেন মোহনবাগান মাঠে। ব্যারেটো যখন মাঠে ঢুকছেন তখন উপর থেকে পুষ্পবৃষ্টি করা হল। প্রথম দিনেই ব্রাজিলিয়ান পরিষ্কার বুঝে গেলেন, মাঝে প্রায় ৭ বছর চলে গেলেও, মোহনবাগান সমর্থকদের তাঁর প্রতি ভালোবাসা এক ফোঁটাও কমেনি।
সাংবাদিক সম্মেলনে আবেগাপ্লুত ব্যারেটো বললেন, ‘মোহনবাগান ছাড়ার আর এত বছর পরেও এই ক্লাব আমার জীবনের একটা গুরুত্বপূর্ণ অংশ। আর আমি মোহনবাগানেরই। এত বছর পরে এই মাঠে ফিরে সমর্থকদের ভালোবাসা দেখে বারবার পুরনো দিনগুলোর কথা মনে পড়ে যাচ্ছিল। মনে হচ্ছিল কোচ হিসেবে নয় ফুটবলার হিসেবে নামছি আমি। মোহনবাগানে কোচিং করানো আমার স্বপ্ন। ফুটবলার হিসেবে সবুজ-মেরুন জার্সি পড়ে নিজেকে প্রমাণ করেছি। কোচ হিসাবে সুযোগ পেলেও নিজের সেরাটাই দেবো।’

Comments
Loading...