স্বচ্ছ ও নিরাপদ বিমানবন্দর হিসেবে সেরার শিরোপা পেল কলকাতা বিমানবন্দর

এয়ারপোর্টস অথিরিটি অফ ইন্ডিয়া (এএআই) পরিচালিত বিমানবন্দরগুলির মধ্যে স্বচ্ছতা ও নিরাপত্তার নিরিখে সেরার শিরোপা পেল কলকাতার নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর। স্বচ্ছতার নিরিখে চেন্নাই এবং জয়পুরের বিমানবন্দরকে পিছনে ফেলল কলকাতা। স্বচ্ছতার বিচারে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে চেন্নাই এবং জয়পুর বিমানবন্দর।
সম্প্রতি স্বচ্ছতা অ্যাওয়ার্ড ২০১৯ এর তালিকা প্রকাশ করেছে অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক। সেখানে স্বচ্ছ ও নিরাপদ বিমানবন্দর হিসেবে  প্রথমে স্থান পেয়েছে নেতাজি সুভাষচন্দ্র বোস ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট।
দেশের বড় ১৩ টি বিমানবন্দরের মধ্যে আটটি পরিচালনা করে এয়ারপোর্ট অথিরিটি অফ ইন্ডিয়া। এগুলি হল কলকাতা, চেন্নাই, জয়পুর, আহমেদাবাদ, পুণে, গোয়া, গুয়াহাটি এবং লখনউ। দিল্লি, মুম্বই, বেঙ্গালুরু, হায়দরাবাদ এবং কোচিন বেসরকারি বিমানবন্দর।
টার্মিনাল ও শৌচালয়ের পরিচ্ছন্নতার জন্য এই শিরোপা জিতল কলকাতা। প্রসঙ্গত, কলকাতা এয়ারপোর্টের শৌচালয়ের অবস্থা নিয়ে যাত্রীদের অনেক ক্ষোভ ছিল। ২০১৯ সালের মাঝামাঝি সোশ্যাল মিডিয়ায় এ নিয়ে বিতর্কও হয়। তারপরেই ছবিটা বদলায়। বিভিন্ন পদক্ষেপ করেই এই সাফল্য মিলেছে বলে জানাচ্ছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

Comments
Loading...