রাজামৌলির নতুন ছবিতে আদিবাসী নেতা ভীমের লুককে কেন্দ্র করে পরিচালককে হুমকি বিজেপি নেতার

আদিবাসী নেতা কোমারাম ভীমের ঐতিহাসিক প্রেক্ষাপটকে কেন্দ্র করে আসতে চলেছে পরিচালক এসএস রাজামৌলির নতুন মুভি। আর এই নতুন মুভির একটি দৃশ্যে ভীমের লুককে নিয়ে দানা বাঁধেছে বিতর্ক। আদিবাসী নেতাকে মুসলিমদের ফেজ টুপি পড়তে দেখে বিস্ফোরক দক্ষিণ ভারতের আদিলাবাদ এলাকার আদিবাসীরা। এবার তেলেঙ্গানার এক বিজেপি নেতা রীতিমতো হুমকি দিলেন পরিচালককে।

সম্প্রতি তেলেঙ্গানার বিজেপির রাজ্য সভাপতি ও করিমনগরের সাংসদ বন্দি সঞ্জয় ভরা জনসভার মাঝে দাঁড়িয়ে হুমকি দিলেন রাজামৌলিকে। পরিচালকের স্পষ্ট বুঝিয়ে দিলেন, ছবিতে আদিবাসী নেতার মাথায় ফেজ টুপি পড়ালে তার ফল ভালো হবে না। মুভি থেকে সেই দৃশ্য সরিয়ে দিতে হবে পরিচালককে। একটি জনসভায় দাঁড়িয়ে তিনি বলেন, “মানুষের মধ্যে উত্তেজনা ছড়ানোর উদ্দেশ্যেই কোমারাম ভীমকে ফেজ টুপি পরিয়েছেন রাজামৌলি। আমরা সেটা কখনওই মেনে নেবো না।” বিজেপি নেতার এইরূপ মন্তব্যের পর থেকেই সমালোচনার মুখে পড়েন পরিচালক। যদিও এই বিষয় নিয়ে এখনো কোনো মন্তব্য করেননি রাজামৌলি।

রাজামৌলির নতুন মুভির প্রেক্ষাপট হল প্রাক স্বাধীনতার সময়। ছবির নাম RRR (রাইজ রোর রিভল্ট)। ছবির মুখ্য চরিত্রে অভিনয় করতে দেখা যাবে জুনিয়র এনটিআর ও রাম চরণকে। দক্ষিণ ভারতের আদিবাসী সম্প্রদায়ের ভাবাবেগ জড়িয়ে রয়েছে নেতা ভীমের সঙ্গে। তাই স্বাভাবিক কারণেই তাঁর মাথায় ফেজ টুপি দেখে ক্ষেপে গেছেন আদিবাসী সম্প্রদায়। মুভিতে ভীমের ফেজ টুপি পড়া লুকটি কেটে বাদ দেওয়ার দাবি করেছেন ভীমের নাতি সোনে রাও-ও। তাঁদের দাবি না মানলে আন্দোলন করার সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা।

Comments
Loading...