এবার অভিযোগ অমিতাভ বচ্চনের বিরুদ্ধে, মামলা দায়ের করলেন বিজেপি বিধায়ক

এবার প্রশ্ন উঠল অমিতাভ বচ্চনের বিরুদ্ধে। কৌন বানেগা ক্রোড়পতির সিজন ১২ সেটে ডাঃ বিআর আম্বেদকরকে নিয়ে প্রশ্নে ক্ষুব্ধ জনতা। হিন্দুদের ভাবাবেগে আঘাত করেছেন অমিতাভ বচ্চন, এই অভিযোগেই অমিতাভ বচ্চনের বিরুদ্ধে দায়ের করা হল মামলা।

টেলিভিশনের অন্যতম জনপ্রিয় রিয়েলিটি শো কৌন বনেগা কোটিপতি’। হট সিটে বসে প্রশ্নের সঠিক উত্তর দিলেই প্রতিযোগীরা জেতেন লক্ষ লক্ষ টাকা। এবার সেই শোকে কেন্দ্র করে উঠল বিতর্ক। হিন্দুদের ভাবাবেগে আঘাত হানার অভিযোগে অমিতাভ বচ্চন এবং তাঁর টিভি শো ‘কৌন বনেগা কোটিপতি সিজন ১২’ এর নির্মাতাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন মহারাষ্ট্রের বিজেপি বিধায়ক অভিমন্যু পাওয়ার ।

শুক্রবারের ‘করমবীর স্পেশাল’ পর্বে বিশেষ অতিথি হিসেবে হট সিটে বসেছিলেন অভিনেতা অনুপ সোনি এবং সমাজকর্মী বেজওয়াড়া উইলসন। সেখানেই শো চলাকালীন একটি প্রশ্নে ক্ষেপে যান দর্শকেরা। ছ’লাখ চল্লিশ হাজারের জন্য অমিতাভ বচ্চন একটি প্রশ্ন করেন। বিগ স্ক্রিনে দেখা যায় সেই প্রশ্নটি, “১৯২৭ সালের ২৫ ডিসেম্বর, ডাঃ বিআর আম্বেদকর এবং তাঁর অনুগামীরা কোন ধর্মগ্রন্থ পুড়িয়েছিলেন?” এই প্রশ্নের উত্তরে থাকে চারটি বিকল্প উত্তর, বিষ্ণপূরাণ, ভগবত গীতা, ঋগ্বেদ এবং মনুস্মৃতি। সঠিক উত্তরটি ছিল মনুস্মৃতি। প্রশ্নটি করার পর অমিতাভ বচ্চন বলেন, “১৯২৭ সালে, ডাঃ আম্বেদকর জাত, ধর্ম ভেদাভেদের বিরুদ্ধে বর্ণ বৈষম্য এবং অস্পৃশ্যতাকে আদর্শিকভাবে ন্যায়সঙ্গত প্রমাণ করার জন্য তিনি প্রাচীন হিন্দু পাঠ্য মনুস্মৃতির তীব্র নিন্দা করেছিলেন এবং সেই অনুলিপিগুলি পুড়িয়ে দিয়েছিলেন।”

এর পরেই নেটদুনিয়ায় বিতর্ক শুরু হয় এই প্রশ্নটিকে নিয়ে। অভিমন্যু পাওয়ার দাবি করেছেন, এই প্রশ্নটি হিন্দু ভাবাবেগে আঘাত করার জন্যই করা হয়েছে। যার কারণে অমিতাভ বচ্চন ও এই রিয়েলিটি শোয়ের নির্মাতাদের বিরুদ্ধে মামলা দায়ের করেন তিনি। মামলার ছবি তুলে নিজের টুইটারে শেয়ারও করেন তিনি।

Comments
Loading...