এলেন না শোভন-বৈশাখী, দক্ষিণ কলকাতায় রোড শো নিয়ে বিড়ম্বনায় বিজেপি

ক’দিন আগেই কলকাতা জোনের দায়িত্ব পেয়েছেন শোভন চ্যাটার্জি। সহ আহ্বায়ক হিসেবে জায়গা পেয়েছেন বৈশাখী ব্যানার্জিও। পরিকল্পনা ছিল, দলে যোগ দেওয়ার দেড় বছর পর সোমবার ঝাঁ চকচকে রোড শো তে প্রথম আত্মপ্রকাশ করবেন শোভন-বৈশাখী। কিন্তু এবারও এলেন না তাঁরা। বিড়ম্বনায় বঙ্গ বিজেপি।

আলিপুর থেকে মিছিল শুরু হওয়ার কথা ছিল। ঠিক ছিল, রোড শোর একেবারে সামনে থাকবেন বিজেপির কলকাতা জোনের দায়িত্বপ্রাপ্ত শোভন চ্যাটার্জি ও সহ আহ্বায়ক বৈশাখী ব্যানার্জি। এমনই ছিল পরিকল্পনা। কিন্তু কার্যক্ষেত্রে দেখা গেল কলকাতা জোনের প্রধান শোভন, সহ আহ্বায়ক বৈশাখী ও শঙ্কুদেব পাণ্ডা নেই। মিছিল করলেন মুকুল, কৈলাস, অর্জুন সিংহরা। আলিপুর থেকে রোড শো শুরু হয়ে শেষ হয় হেস্টিংসে বিজেপির অফিসের সামনে। ওয়াটগঞ্জে রাস্তার পাশেই তৃণমূলের মঞ্চ থেকে জুতো-পাথর ছোড়ার অভিযোগ করেছে বিজেপি।

কিন্তু যে কলকাতায় রোড শো করল বিজেপি, তাতে কেন হাজির থাকলেন না এই জোনের প্রধান শোভন? সূত্রের খবর, বৈশাখী ব্যানার্জিকে রোড শোতে আমন্ত্রণ জানানো হয়নি। তাতেই ক্ষুব্ধ হয়েছেন বৈশাখী। না যাওয়ার কথা বৈশাখী আগেই জানিয়েছিলেন। বিজেপির একাধিক নেতা বারবার কথা বলেও তার মান ভাঙ্গাতে পারেননি বলে জানা গিয়েছে। এরপর জানা যায় আসছেন না শোভন চ্যাটার্জিও।

কিন্তু কেন এলেন না শোভন-বৈশাখী? সূত্রের খবর বৈশাখীর আপত্তি শঙ্কুদেব পাণ্ডাকে নিয়ে। সূত্রের খবর, কেন তাঁকে ও শঙ্কুদেব পাণ্ডাকে একই পদ দেওয়া হয়েছে তা নিয়ে গোলমালের সূত্রপাত। রবিবার রাতে বিজেপির নানা স্তরের নেতা বারবার কথা বলেও বৈশাখীকে রাজি করাতে পারেননি। সেই সময় থেকেই জল্পনা তৈরি হয়েছিল, বৈশাখী না গেলে শোভন নামবেন কি? দেখা গেল এলেন না শোভন-বৈশাখী। কৈলাস বললেন, ওঁরা কেন আসেননি তা তাঁর জানা নেই। এর জেরে চরম বিড়ম্বনায় বিজেপির রাজ্য নেতৃত্ব।

Comments
Loading...