বাংলায় বিজেপির মুখ্যমন্ত্রীর মুখ নেই, জানালেন কৈলাস বিজয়বর্গীয়

কাউকে মুখ্যমন্ত্রীর মুখ করে বিধানসভায় লড়বে না বিজেপি, বললেন শীর্ষ নেতা

বাংলায় বিজেপির মুখ্যমন্ত্রী মুখ কে? গত ডিসেম্বরে বঙ্গ সফরে এসে অমিত শাহ জানান, বাংলার কোনও ভূমিপুত্রই হবেন বিজেপির মুখ্যমন্ত্রীর মুখ। তারপর থেকে দিলীপ ঘোষ, মুকল রায়, শুভেন্দু অধিকারী, তথাগত রায় থেকে ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক সৌরভ গাঙ্গুলির নাম ভেসে উঠেছে। জল্পনা হয়েছে আরও একাধিক মুখ নিয়ে। এই পরিস্থিতিতে মুখ খুললেন বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়। কী জানালেন তিনি?

সংবাদসংস্থা ANI কে দেওয়া এক সাক্ষাৎকারে বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা বাংলার পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় জানালেন, বিধানসভা নির্বাচনে বাংলায় মুখ্যমন্ত্রী হিসেবে কাউকে তুলে ধরা হবে না। বলেন, ২০২১-এর ভোটে আগেভাগে বিজেপির তরফে কাউকেই মুখ্যমন্ত্রীর মুখ হিসেবে তুলে ধরে লড়াই করবে না গেরুয়া শিবির।

তাহলে কোন প্রক্রিয়ায় বিজেপি মুখ্যমন্ত্রীর মুখ বাছবে? কৈলাস বলেন, সংখ্যাগরিষ্ঠ হওয়ার পরে দলের বিধায়ক এবং বিজেপির শীর্ষ নেতৃত্ব মিলে ঠিক করবেন কে হবেন বাংলার মুখ্যমন্ত্রী। তিনি যোগ করেন, যে সব রাজ্যে বিজেপি সরকারে ছিল না, সেখানে তাঁরা কোনও মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর মুখ নিয়ে ভোট প্রচারে নামেননি। হরিয়ানা, উত্তরপ্রদেশ কিংবা অসমের উদাহরণ দেখুন, মন্তব্য বিজেপির শীর্ষ নেতার।

কিছুদিন আগে বিজেপি’র যুব মোর্চার সভাপতি সৌমিত্র খাঁ দিলীপ ঘোষকে বিজেপির মুখ্যমন্ত্রী হিসেবে তুলে ধরেন। যা নিয়ে তাঁকে শো-কজ করা হয় বলে খবর। সূত্রের খবর, বিজেপির কেন্দ্রীয় নেতারা স্পষ্ট জানিয়ে দেন, এ সব নিয়ে প্রকাশ্যে চর্চা করলে শো-কজ করা হবে। দলীয় বৈঠকে কৈলাস বিজয়বর্গীয়, শিবপ্রকাশরা নাকি রাজ্য নেতাদের স্পষ্ট জানিয়ে দেন, সম্ভাব্য মুখ্যমন্ত্রী নিয়ে কেউ প্রশ্ন করলে, অমিত শাহের বক্তব্যের পুনরাবৃত্তিই করতে হবে। এই প্রেক্ষিতে কৈলাস নিজেও জানালেন এখনও পর্যন্ত ঠিক করা হয়েছে যে, কাউকে মুখ্যমন্ত্রীর মুখ হিসাবে তুলে ধরে বিজেপি নির্বাচনে যাবে না।

Comments
Loading...