মহম্মদ সামি এবং তাঁর দাদার বিরুদ্ধে বধূ নির্যাতনের অভিযোগে ৪৯৮ এ ধারায় চার্জশিট পেশ করতে চলেছে কলকাতা পুলিশ

স্ত্রী হাসিন জাহানকে নির্যাতনের অভিযোগে ভারতীয় দলের ক্রিকেটার মহম্মদ সামির বিরুদ্ধে ৪৯৮ এ ধারায় চার্জিশিট পেশ করতে চলেছে কলকাতা পুলিশ। সূত্রের খবর, খুব শীঘ্রই ব্যাঙ্কশাল কোর্টে চার্জশিট পেশ করা হবে। পুলিশ সূত্রে খবর, সামির সঙ্গে চার্জশিটে নাম থাকছে তাঁর দাদা হাসিবেরও। এবছর মার্চ মাসে মহম্মদ সামি এবং তাঁর দাদা হাসিবের বিরুদ্ধে সামির স্ত্রী হাসিন জাহান খুনের চেষ্টা, ধর্ষণ, নির্যাতনসহ একাধিক গুরুতর অভিযোগ আনেন। হাসিন জাহান যাদবপুর থানায় এই অভিযোগ করার পর স্বাভাবিকভাবেই আলোড়ন সৃষ্টি হয়। কলকাতা পুলিশের ডিটেকটিভ ডিপার্টমেন্ট ঘটনার তদন্তভার নেয়।
কলকাতা পুলিশ সূত্রে খবর, খুনের চেষ্টা এবং ধর্ষণের অভিযোগের নির্দিষ্ট প্রমাণ না মিললেও, সামি এবং তাঁর দাদার বিরুদ্ধে হাসিন জাহানকে নির্যাতনের একাধিক প্রমাণ মিলেছে। যার পরিপ্রেক্ষিতে মহম্মদ সামি এবং তাঁর দাদা হাসিবের বিরুদ্ধে বধূ নির্যতনের অভিযোগে নির্দিষ্ট চার্জশিট পেশ করা হচ্ছে। আগামী সাত-দশ দিনের মধ্যেই আদালতে চার্জশিট পেশ করা হবে।
হাসিন জাহানের অভিযোগের পরিপ্রেক্ষিতে এপ্রিল মাসে সামি এবং তাঁর দাদাকে লালবাজারে ডেকে পাঠিয়ে দীর্ঘ জেরা করেন গোয়েন্দারা। শুধু তাই নয়, সামির পরিবারের অন্য সদস্যদের জেরা করতে উত্তর প্রদেশে তাঁদের বাড়িতেও গিয়েছিল কলকাতা পুলিশের টিম। একাধিকবার হাসিন জাহানের সঙ্গেও গোয়েন্দারা কথা বলেন। কলকাতা পুলিশ সূত্রে খবর, প্রাথমিক তদন্তে মহম্মদ সামি এবং তাঁর দাদার বিরুদ্ধে হাসিন জাহানকে শারীরিক এবং মানসিক নির্যাতনের একাধিক প্রমাণ মিলেছে। সম্প্রতি এই তদন্তের কাজ শেষ করেছে কলকাতা পুলিশের ডিটেকটিভ ডিপার্টমেন্ট। সামি এবং তাঁর দাদার বিরুদ্ধে ৪৯৮ এ ধারায় চার্জশিট তৈরির কাজও প্রায় শেষ। ৪৯৮ এ ধারায় অভিযোগ প্রমাণিত হলে তিন বছর পর্যন্ত জেল হতে পারে দোষীর।

Comments
Loading...