তিনবার হাজিরা এড়িয়েছেন, শীতলকুচি কাণ্ডে ফের তলব কেন্দ্রীয় বাহিনীর ৬ জওয়ানকে

শীতলকুচি গুলি কাণ্ডে দুই অফিসার সহ ছয়জন কেন্দ্রীয় বাহিনীর সদস্যকে ফের তলব সিআইডির। এর আগে তিনবার ডাকা হলেও কেন্দ্রীয় বাহিনীর সদস্যরা হাজিরা এড়িয়ে গিয়েছেন। CRPC 91 তথ্য চেয়ে ফের ভবানী ভবনে ডাকা হল তাঁদের।

সিআইডি সূত্রে খবর, ঘটনার দিন তাঁরা কোন অস্ত্র ব্যবহার করেছিলেন তার সার্টিফিকেট, কার নির্দেশে ডিউটি করছিলেন সেই সংক্রান্ত কাগজপত্র নিয়ে তদন্তকারীদের সামনে হাজির থাকার নির্দেশ দেওয়া হয়েছে। ২ ও ৩ আগস্ট তিনজন করে মোট ছয়জনকে দু’দফায় হাজির থাকার নির্দেশ।

এর আগে তিনবার ওই জওয়ানদের CRPC 160 তে সাক্ষী হিসেবে তলব করা হয়। কিন্তু তিনবারই কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা হাজিরা এড়িয়ে যান। যার জেরেই এই পাল্টা কৌশল সিআইডির মত পর্যবেক্ষকদের।

শীতলকুচির গুলি কাণ্ডে তদন্তে নেমেই স্থানীয় পুলিশকর্মী সহ জেলার পুলিশ সুপারকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। ঘটনাস্থলে যায় সিআইডির বিশেষ প্রতিনিধিদল। তদন্তে ইতিমধ্যেই বেশকিছু চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। ঘটনার দিন শুধু মাত্র বুথের বাইরে নয় বুথ লক্ষ করেও গুলি চালানো হয় বলে জানতে পেরেছেন তদন্তকারীরা।

উল্লেখ্য ১০ এপ্রিল চতুর্থ দফার নির্বাচনের দিন শীতলকুচির ১২৬ নম্বর বুথে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে চারজন নিহত হন। ঘটনার জেরে তুঙ্গে ওঠে রাজনৈতিক তরজা। তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি ঘোষণা করেন, ক্ষমতায় ফিরে তিনি এই ঘটনার তদন্ত করবেন। সেইমতো ঘটনার তদন্ত শুরু করেছে সিআইডির বিশেষ প্রতিনিধি দল।

Comments
Loading...