কাশ্মীর নিয়ে ট্যুইট করে কুরুচিকর আক্রমণের মুখে সাংবাদিক বরখা দত্ত, দিল্লি পুলিশের এফআইআর দায়ের

সাংবাদিক বরখা দত্তকে সোশ্যাল মিডিয়ায় কুরুচিকর আক্রমণ ও ফোনে হুমকি দেওয়ার অভিযোগে বুধবার অজ্ঞাতপরিচয়দের বিরুদ্ধে এফআইআর দায়ের করল দিল্লি পুলিশের সাইবার সেল। তবে এখনও কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। বরখা দত্তের অভিযোগ, তাঁকে ফোনে খুনের হুমকি দেওয়ার পাশাপাশি কুরুচিকর ছবিও পাঠানো হয়।
ঘটনার সূত্রপাত পুলওয়ামার জঙ্গি হামলার পর। গত ১৪ ই ফেব্রুইয়ারি পুলওয়ামায় জঙ্গি হামলার পর, দেশের বিভিন্ন জায়গায় কাশ্মীরি মানুষদের ওপর হেনস্থার খবর উঠে আসছিল। এই প্রেক্ষিতে বরখার ট্যুইট, ‘পুলওয়ামায় জঙ্গি হামলার পর কাশ্মীরিদের ‘টার্গেট’ করা হচ্ছে।‘ এই সময় কাশ্মীরিদের পাশে দাঁড়ানো উচিত বলেও ট্যুইটে লেখেন বরখা।
অভিযোগ, এরপরই সোশ্যাল মিডিয়ায় তাঁকে আক্রমণ করে লাগাতার কুরুচিকর পোস্ট করা হয়। ফোনে প্রাণনাশের হুমকিও দেওয়া হয় বলে অভিযোগ। গত ১৯ শে ফেব্রুয়ারি তাঁর অভিযোগের ভিত্তিতে জাতীয় মহিলা কমিশনের (এনসিডব্লিউ) তরফে দিল্লি পুলিশ কমিশনার অমূল্য পট্টনায়েককে দ্রুত তদন্তের আবেদন করা হয়। বরখা দত্ত নিজেও ট্যুইট করে দিল্লি পুলিশের সহযোগিতা চান। তিনি লেখেন, প্রায় এক হাজারেরও বেশি আপত্তিকর মেসেজ ও হুমকি ফোন পেয়েছেন তিনি। এর মধ্যে রয়েছে তাঁকে গুলি করে খুনের হুমকিও। এছাড়াও মেসেজ করে তাঁকে বিভিন্ন অশালীন ও কুরুচিকর বার্তাও পাঠানো হয় বলে অভিযোগ। এরপরই অভিযোগের ভিত্তিতে এফআইআর দায়ের করে তদন্তে নামে পুলিশ।

Comments
Loading...