প্রিয়াঙ্কাকে শুভেচ্ছা জানালেও পদ্মের হয়ে প্রচারে যাবেন না জানিয়েছিলেন, ‘দিদি’র হয়ে কী ভবানীপুরে ভোট চাইবেন বাবুল? 

আগাম কোনও ইঙ্গিতই ছিল না, রাজ্যের রাজনৈতিক মহলকে অবাক করে তৃণমূলে গেলেন বাবুল সুপ্রিয়। বাবুলের দল বদল আরও অপ্রত্যাশিত কারণ রাজনীতি ছাড়লেও দল পরিবর্তন যে তিনি করবেন না, তা স্পষ্ট জানিয়েছিলেন। যার জেরেই কার্যত বিনা মেঘে বজ্রপাত গেরুয়া শিবিরে। 

ভবানীপুর উপনির্বাচনের দোরগোড়ায় বাবুলের দলবদলের জেরে রাজনৈতিক মহলে একটাই প্রশ্ন দানা বাঁধছে , বাবুল কী তৃণমূল প্রার্থী মমতা ব্যানার্জির হয়ে প্রচারে নামবেন? এই প্রশ্নের নেপথ্যে পর্যবেক্ষকদের একাংশের ব্যাখ্যা,  ভবানীপুরে বিজেপির তারকা প্রচারকের তালিকায় বাবুলের নাম থাকলেও তিনি মমতা ব্যানার্জির বিরুদ্ধে প্রচারে নামতে চাননি। বিজেপি নেতৃত্বকে তা জানিয়ে দেন। তবে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালকে তিনি সামাজিক মাধ্যমে শুভেচ্ছাও জানিয়েছিলেন। 

রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিতা থাকলেও মুখ্যমন্ত্রীর সঙ্গে বাবুলের সম্পর্ক বেশ ভালো। ‘ঝালমুড়ি’ অধ্যায় থেকে যা নিয়ে নানান চর্চা হয়েছে। এই আবহে ‘দিদি’র হয়ে ভবানীপুরে বাবুলের প্রচারে নামার সম্ভবনা প্রবল। অনেকের মতে, সত্যি যদি এমন কিছু হয়, রাজ্য রাজনীতিতে বাবুলের দলবদলের মতোই তা একটি চমকপ্ৰদ ঘটনা হবে। কারণ, পদ্ম প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের বিজেপি যাত্রা কার্যত বাবুলের মাধ্যমেই। বিজেপি যোগের আগে প্রিয়াঙ্কা সাংসদ বাবুলের আইনজীবী ছিলেন। 

সব মিলিয়ে ফিরহাদ, সুব্রত মুখার্জিদের সঙ্গে বাবুলও ভবানীপুরে মমতা ব্যানার্জির হয়ে প্রচার নামেন কিনা এখন সেটাই দেখার।      

Comments
Loading...